• NEWS PORTAL

  • শনিবার, ১৮ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

এলিভেটেড এক্সপ্রেসওয়েতে চালু হলো বিআরটিসি বাস

প্রকাশিত: ১২:০৯, ১৮ সেপ্টেম্বর ২০২৩

ফন্ট সাইজ
এলিভেটেড এক্সপ্রেসওয়েতে চালু হলো বিআরটিসি বাস

এলিভেটেড এক্সপ্রেসওয়ে

সাধারণ মানুষের জন্য এলিভেটেড এক্সপ্রেসওয়েতে চালু হলো বাস। বিআরটিসির দ্বিতল বাস চলাচল করবে রাজধানীর প্রথম এই উড়াল সড়কে। সোমবার (১৮ সেপ্টেম্বর) সকাল সোয়া এগারোটায় মানিক মিয়া এভিনিউ থেকে বিআরটিসি বাস চলাচল কার্যক্রমের উদ্বোধন করেন সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এ বি এম আমিন উল্লাহ নুরী। 

উদ্বোধনের পর সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব বলেন, প্রাথমিকভাবে প্রতিদিন আটটি দ্বিতল বাস চলবে। পর্যায়ক্রমে বাসের সংখ্যা বাড়ানো হবে। তবে বেসরকারি বাস চলাচলের ব্যাপারে এখনো কোন সিদ্ধান্ত হয়নি। 

এই পথে চলাচলকারি যাত্রীরা বলেন, কম সময় ও যানজট এড়িয়ে দ্রুত গন্তব্যে যাওয়া যাবে। এই সার্ভিসটি চালু করায় সাধারণ মানুষের অনেক উপকার হলো।

প্রাথমিকভাবে ৮টি বাস দিয়ে উত্তরা থেকে ফার্মগেটের খামারবাড়ি পর্যন্ত বিআরটিসির এই বাস সার্ভিস চলবে। এই রুটে বর্তমান যে ভাড়া আছে তাই নেওয়া হবে বলে জানিয়েছেন সংস্থাটির চেয়ারম্যান।

এই পথে ভাড়াও নির্ধারণ করা হয়েছে সহনীয়। খেজুর বাগান থেকে বিমানবন্দর পর্যন্ত ১৫ কিলোমিটারের ভাড়া ৩৫ টাকা। আর জসীমউদ্দীন পর্যন্ত ১৭ কিলোমিটারের ভাড়া নির্ধারণ করা হয়েছে ৪০ টাকা। কিলোমিটার প্রতি ভাড়া দাঁড়াচ্ছে ২ টাকা ৪৫ পয়সা। ই-টিকিটিং ব্যবস্থা থাকায় বেশি ভাড়া নেওয়ার সুযোগ থাকবে না।
 

বিভি/এজেড

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2