• NEWS PORTAL

  • সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

১২ ডিসেম্বর ‘স্মার্ট বাংলাদেশ দিবস’ উদযাপনে ইসি’র আপত্তি

প্রকাশিত: ২১:৩৭, ৩০ নভেম্বর ২০২৩

আপডেট: ২১:৪০, ৩০ নভেম্বর ২০২৩

ফন্ট সাইজ
১২ ডিসেম্বর ‘স্মার্ট বাংলাদেশ দিবস’ উদযাপনে ইসি’র আপত্তি

আগামী ১২ ডিসেম্বরের (মঙ্গলবার) ‘স্মার্ট বাংলাদেশ দিবস’ উদযাপনে অসম্মতি জানিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। বৃহস্পতিবার (৩০ নভেম্বর) ইসির উপ সচিব মো. আতিয়ার রহমান এ সংক্রান্ত চিঠি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিবকে পাঠিয়েছেন। চিঠিতে বলা হয়েছে, এই দিবস উদযাপনে সংসদ নির্বাচনের আচরণবিধি লঙ্ঘিত হওয়ার সম্ভাবনা রয়েছে।  

চিঠিতে বলা হয়েছে, আগামী ১২ ডিসেম্বর ‘স্মার্ট বাংলাদেশ দিবস-২০২৩’ জেলা ও উপজেলা/থানা পর্যায়ে পালিত হবে। সেখানে সংসদ সদস্য/মন্ত্রীরা অন্যান্য দলীয় নেতাদেরসহ উপস্থিত থাকতে পারেন এবং যেখানে রাজনৈতিক বা দলীয় প্রচারণা হওয়ার সম্ভাবনা থাকে। এর ফলে সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা লঙ্ঘন হতে পারে। ফলে নির্বাচন পূর্ব সময়ে এ ধরনের অনুষ্ঠান আয়োজনের বিষয়ে নির্বাচন কমিশন অসম্মতি জানিয়েছেন। বর্ণিতাবস্থায়, উল্লিখিত সিদ্ধান্ত অনুসারে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

ইসি ঘোষিত তফসিল অনুযায়ী, ইতোমধ্যে বৃহস্পতিবার (৩০ নভেম্বর) মনোনয়নপত্র জমা দেওয়ার সময় শেষ হয়েছে। রিটার্নিং কর্মকর্তা প্রার্থীদের মনোনয়নপত্র বাছাই করবেন ১ থেকে ৪ ডিসেম্বর।
 

বিভি/ এসআই

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2