• বৃহস্পতিবার, ২০ জানুয়ারি ২০২২ | ৭ মাঘ ১৪২৮

BVNEWS24 || বিভিনিউজ২৪

দুবাইও ‘না’ বলে দিলো মুরাদকে!

প্রকাশিত: ২০:০৩, ১১ ডিসেম্বর ২০২১

ফন্ট সাইজ
দুবাইও ‘না’ বলে দিলো মুরাদকে!

কানাডায় প্রবেশ করতে না পেরে সেখান থেকে ঢাকা ফেরার পথে এখন দুবাই বিমানবন্দরে আছেন ডা. মুরাদ হাসান। জানা গেছে, রবিবার (১২ ডিসেম্বর) ঢাকা ফেরার জন্য টিকিট কেটেছেন তিনি।

তাঁর ঘনিষ্ঠ সূত্রগুলো বলছে, আগামীকাল সকাল ৮টা ২০ মিনিটে তিনি ঢাকায় ফেরার প্রস্তুতি নিয়েছেন।

সূত্র বলছে, দুবাই ইমিগ্রেশন পুলিশ ডা. মুরাদ হাসানকে তাদের দেশে প্রবেশের অনুমতি দেয়নি। ফলে কাল সকালে তিনি দেশে ফিরবেন।

এর আগে গত বৃহস্পতিবার রাতে নিরবে-নিভৃতে দেশ ছাড়েন মুরাদ হাসান, গিয়ে নামেন কানাডার বিমানবন্দরে। কিন্তু দেশটির সরকার সেখানকার নাগরিকদের অনুরোধের প্রেক্ষিতে তাঁকে সে দেশে প্রবেশের অনুমতি দেয়নি।

জানা যায়, ডা. মুরাদ কানাডার স্থানীয় সময় শুক্রবার দুপুর ১.৩১ মিনিটে টরন্টো পিয়ারসন্স আন্তর্জাতিক বিমানবন্দরে নামেন। এই সময় কানাডা ইমিগ্রেশন এবং বর্ডার সার্ভিস এজেন্সির কর্মকর্তারা তাঁকে জিজ্ঞাসাবাদের জন্য নিয়ে যান। দীর্ঘ সময় ধরে তাঁকে জিজ্ঞাসাবাদ করা হয়। পরে টরন্টো পিয়ারসন আন্তর্জাতিক বিমানবন্দর থেকে তাঁকে ফিরিয়ে দেওয়া হয়।

বিপুলসংখ্যক প্রবাসী বাংলাদেশি ও কানাডিয়ান নাগরিক কানাডায় তাঁর প্রবেশের ব্যাপারে আপত্তি জানিয়ে সরকারের কাছে আবেদন করেছিলো। সেই অনুরোধের প্রেক্ষিতে মুরাদ হাসানকে বর্ডার সার্ভিস এজেন্সি কর্তৃপক্ষ কয়েকঘণ্টার জিজ্ঞাসাবাদ শেষে মধ্যপ্রাচ্যের কোনো একটি দেশের বিমানে তুলে দিয়েছে বলে দাবি করে কানাডা থেকে সাংবাদিক শওগাত আলী সাগর সম্পাদিত অনলাইন 'নতুনদেশ'।

এর আগে নারীদের নিয়ে কটুক্তি এবং ফোনালাপ ফাঁসের জের ধরে পদত্যাগে বাধ্য হওয়া তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মুরাদ হাসান ৬ ডিসেম্বর থেকে ৯ ডিসেম্বর পর্যন্ত আত্মগোপনে ছিলেন। এই সময় তাঁকে নিয়ে অনলাইন-অফলাইন, সর্বত্র ছিলো কড়া সমালোচনা। 

বিভি/এসএইচ/এসডি

মন্তব্য করুন: