• NEWS PORTAL

  • সোমবার, ১৩ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

২৩ এপ্রিল থেকে অগ্রিম টিকিট, চলবে বিশেষ ট্রেন

প্রকাশিত: ১৬:৫৯, ১৩ এপ্রিল ২০২২

আপডেট: ১৭:১৯, ১৩ এপ্রিল ২০২২

ফন্ট সাইজ
২৩ এপ্রিল থেকে অগ্রিম টিকিট, চলবে বিশেষ ট্রেন

আসন্ন ঈদুল ফিতরে ঘরমুখো মানুষের ঈদযাত্রার সুবিধার্থে ৬ জোড়া বিশেষ ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছে রেলপথ মন্ত্রণালয়। আগামী ২৯ এপ্রিল থেকে এসব বিশেষ ট্রেন ঢাকা থেকে বিভিন্ন রুটে চলাচল করবে। এবার বিশেষ ব্যবস্থাপনায় ২৩ এপ্রিল থেকে ঈদের অগ্রিম টিকিট বিক্রির ব্যবস্থাও নেওয়া হয়েছে।

বুধবার (১৩ এপ্রিল) দুপুরে রেল ভবনে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন।

আরও পড়ুন:

রেলমন্ত্রী বলেন, ‘ঈদের আগে ১ মে পর্যন্ত এবং ঈদের পর ৪ থেকে ৮ মে পর্যন্ত চট্টগ্রাম-চাঁদপুর-চট্টগ্রামে চাঁদপুর স্পেশাল-১ ও চাঁদপুর স্পেশাল-২ চলবে। একই সময় ঢাকা-দেওয়ানগঞ্জ-ঢাকা রুটে দেওয়ানগঞ্জ স্পেশাল চলবে। ২৯ এপ্রিল থেকে ১ মে পর্যন্ত খুলনা স্পেশাল (মৈত্রীর রেক দিয়ে) খুলনা-ঢাকা-খুলনা রুটে চলাচল করবে। এছাড়া ঈদের দিন ভৈরববাজার-কিশোরগঞ্জ-ভৈরববাজার শোলাকিয়া স্পেশাল-১ ও শোলাকিয়া স্পেশাল-২ চলবে।’

এদিকে আসন্ন পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে আগামী ২৩ এপ্রিল থেকে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে। এই টিকিট বিক্রি চলবে আগামী ২৭ এপ্রিল পর্যন্ত। এদিন থেকেই ট্রেনের ঈদযাত্রা শুরু হবে। চলবে আগামী ১ মে পর্যন্ত। আগামী ৩ মে ঈদুল ফিতরের সম্ভাব্য তারিখ ধরে এই টিকিট বিক্রির সময় নির্ধারণ করা হয়েছে।

রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন বলেন, ২৩ এপ্রিল বিক্রি করা টিকিটে যাত্রা শুরু হবে ২৭ এপ্রিল, ২৪ এপ্রিলের টিকিটে ২৮ এপ্রিল, ২৫ এপ্রিলের টিকিটে ২৯ এপ্রিল, ২৬ এপ্রিলের টিকিটে ৩০ এপ্রিল, ২৭ এপ্রিলের টিকিটে ১ মে যাত্রা করা যাবে।

বিভি/এএন

মন্তব্য করুন: