• NEWS PORTAL

  • মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪

এবারের হজ ব্যবস্থাপনা আরও উন্নত হওয়ার আশ্বাস ধর্ম প্রতিমন্ত্রীর

প্রকাশিত: ২২:৩৪, ১৮ এপ্রিল ২০২২

আপডেট: ২২:৫৭, ১৮ এপ্রিল ২০২২

ফন্ট সাইজ
এবারের হজ ব্যবস্থাপনা আরও উন্নত হওয়ার আশ্বাস ধর্ম প্রতিমন্ত্রীর

প্রতিবছর বাংলাদেশ থেকে পবিত্র হজ পালন করতে যান অনেক হাজী। মাঝে মাঝে হাজীদের ভোগান্তির খবর পাওয়া যায়। তবে এবারের হজে ব্যবস্থাপনা আরও উন্নত হওয়ার কথা বলেছেন ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান।

তিনি বলেছেন,এ বছর আরও সুন্দর, নিরাপদ ও নির্বিঘ্ন হজ ব্যবস্থাপনার লক্ষ্যে পূর্ব প্রস্তুতি নেয়া হয়েছে। ইতোমধ্যে সংশ্লিষ্ট সব মন্ত্রণালয়, দপ্তর ও সংস্থাকে এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার নির্দেশ দেয়া হয়েছে।

সোমবার (১৮ এপ্রিল) বিকেল ৫টায় রাজধানীর রমনায় পুলিশ কনভেশন হলে হজ এজেন্সিস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (হাব) আয়োজিত আলোচনা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। 

প্রতিমন্ত্রী বলেন, কোভিড-১৯ পরবর্তী পরিস্থিতিতে সৌদি আরবের সিদ্ধান্ত অনুসারে বাংলাদেশ থেকে এ বছর  ৫৭ হাজার ৮৫৬ জন হজযাত্রী হজে গমন করতে পারবেন। সৌদি-বাংলাদেশ হজ চুক্তি সম্পাদনের পর মন্ত্রিপরিষদ অনুমোদিত হজ প্যাকেজ ঘোষণা করা হবে। সেখানে হজযাত্রী, হজ এজেন্সি, সংশ্লিষ্ট সব মন্ত্রণালয়, দপ্তর, সংস্থার করণীয় বিষয়ে সুনির্দিষ্ট নির্দেশনা দেয়া হবে। 

আরও পড়ুন:

তিনি বলেন, হজ ব্যবস্থাপনাকে আরও সুন্দর, সুশৃঙ্খল ও উন্নত করতে ইতোমধ্যে আইন প্রণয়ন করা হয়েছে। যেখানে হজযাত্রীসহ সংশ্লিষ্টদের স্বার্থ সংরক্ষণ করা হয়েছে। হজ ব্যবস্থাপনায় অনিয়মকারীদের উপযুক্ত শাস্তির বিধান রাখা হয়েছে। হজের আইনের অধীনে বিধিমালা চূড়ান্ত করা হচ্ছে।

বিশেষ অতিথির বক্তৃতায় বেসরকারি বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী অ্যাডভোকেট মাহবুব আলী জানান,  এ বছর সৌদি আরব অংশের শতভাগ হজযাত্রীর ইমিগ্রেশন বাংলাদেশে সম্পন্ন করা হবে।

হজ এজেন্সিস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (হাব) সভাপতি এম শাহাদাত হোসাইন তসলিমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আরও বক্তব্য রাখেন ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব কাজী এনামুল হাসান, বেসরকারি বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম মুফিদুর রহমানসহ অনেকে।

বিভি/এজেড

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2