• বৃহস্পতিবার, ২৬ মে ২০২২ | ১২ জ্যৈষ্ঠ ১৪২৯

কুমিল্লা সিটি ভোট: রবিবার মাঠে নামবে বিজিবি

প্রকাশিত: ১৮:৪৬, ১৪ মে ২০২২

আপডেট: ১৮:৪৬, ১৪ মে ২০২২

ফন্ট সাইজ
কুমিল্লা সিটি ভোট: রবিবার মাঠে নামবে বিজিবি

ছবি: সংগৃহীত।

অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষভাবে সম্পন্ন করতে আসন্ন কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচনে আগামীকাল রবিবার (১৫ মে) মাঠে নামছে বিজিবি। আগামী ১৫ জুন এই সিটিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

এই বিষয়ে নির্বাচন কমিশনার মো. আলমগীর বলেন, কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে উপলক্ষ্যে নির্বাচনি এলাকায় শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখার লক্ষ্যে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি ১৫ মে থেকে এক প্লাটুন বিজিবি মোতায়েন করা হচ্ছে। 

তিনি আরো জানান, কুসিকে ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোটগ্রহণ করা হবে। প্রতিটি ভোটকেন্দ্রে একটি এবং প্রতিটি ভোটকক্ষে একটি করে সিসি ক্যামেরা ব্যবহার করা হবে। তবে ভোটাররা যেখানে ভোট দেবেন সেই জায়গায় ক্যামেরা থাকবে না। 

ইসির যুগ্ম-সচিব ও পরিচালক (জনসংযোগ) এসএম আসাদুজ্জামান বলেন, এই সিটিতে ইতিমধ্যে ১২ মে থেকে তিনজন নির্বাহী ম্যাজিস্ট্রেটও মোতায়েন করা হয়েছে।

কুসিকের ২৭টি ওয়ার্ডে ১০৫টি ভোটকেন্দ্রের ৬৪০টি ভোটকক্ষে মোট ভোটার রয়েছেন ২ লাখ ২৯ হাজার ৯২০জন। এদের মধ্যে ১ লাখ ১৭ হাজার ৯২ জন নারী ভোটার এবং পুরুষ ভোটার ১ লাখ ১২ হাজার ৮২৬ জন। এছাড়া 'হিজড়া' ভোটার রয়েছেন দু'জন।

এই পর্যন্ত মেয়র, সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত কাউন্সিলর পদে প্রায় ৩০০ জন সম্ভাব্য প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন বলে জানা গেছে।

ইসির ঘোষিত তফসিল অনুযায়ী, এসব নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ১৭ মে, বাছাই ১৯ মে, আপিল ২০ থেকে ২২ মে, আপিল নিষ্পত্তি ২৩ থেকে ২৫ মে, প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ২৬ মে, প্রতীক বরাদ্দ ২৭ মে এবং ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ১৫ জুন।


 

বিভি/এইচকে

মন্তব্য করুন: