• NEWS PORTAL

  • সোমবার, ০৬ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

স্বর্ণের দামের বড় লাফ, নতুন মূল্য কার্যকর আজ থেকে

প্রকাশিত: ১৯:৩৪, ২১ মে ২০২২

আপডেট: ০৮:৫৪, ২২ মে ২০২২

ফন্ট সাইজ
স্বর্ণের দামের বড় লাফ, নতুন মূল্য কার্যকর আজ থেকে

গত চারদনি আগে বেড়েছিল স্বর্ণের দাম। এরই মধ্যে গতকাল আরও এক দফা বাড়লো স্বর্ণের দাম। এতে করে এই চারদিনে সোনার দাম বেড়েছে ৪ হাজার ১৯৯ টাকা। সব মিলিয়ে দেশে সোনার প্রতি ভরির দাম এখন ৮২ হাজার ৪৬৪ টাকা। আজ থেকে নতুন এই দর কার্যকর হবে।

শনিবার (২১ মে) বিকেলে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানিয়েছে। বাজুস জানায়, আন্তর্জাতিক বাজারে মার্কিন ডলার এবং অন্যান্য মুদ্রার দাম বাড়ার পরিপ্রেক্ষিতে স্বর্ণের দাম বাড়ানো হয়েছে।

গত মঙ্গলবার প্রতি ভড়ি স্বর্ণের দাম বাড়ানোর হয় ১৭৫০ টাকা। তখন বলা হয়েছিল, আন্তর্জাতিক বাজারের সঙ্গে সঙ্গতি রাখতে দেশের বাজারে স্বর্ণের দাম বাড়ানো হয়েছে। 

আরও পড়ুন:

বাজুসের বিজ্ঞপ্তির নতুন দর অনুযায়ী, দেশে ২২ ক্যারেটের প্রতি ভরি সোনার দাম বেড়ে দাঁড়াবে ৮২ হাজার ৪৬৪ টাকা। ২১ ক্যারেট প্রতি ভরি ৭৮ হাজার ৭৩২ টাকা। ১৮ ক্যারেট প্রতি ভরি ৬৭ হাজার ৫৩৫ টাকা এবং সনাতন পদ্ধতির প্রতি ভরি সোনা কিনতে লাগবে ৫৬ হাজার ২২০ টাকা।

এদিকে রূপার দাম অপরিবর্তিত রেখেছে বাজুস। ২২ ক্যারেটের প্রতি ভরি রূপার মূল্য নির্ধারণ করা হয়েছে এক হাজার ৫১৬ টাকা। ২১ ক্যারেটের রূপার দাম এক হাজার ৪৩৫ টাকা, ১৮ ক্যারেটের এক হাজার ২২৫ টাকা।

বিভি/এজেড

মন্তব্য করুন: