• NEWS PORTAL

  • রবিবার, ১৯ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

দেশের অর্থনীতিতে নারীর অবদান ভারত, পাকিস্তানের চেয়ে বেশি: আসাদুজ্জামান নূর

প্রকাশিত: ১০:৩৬, ১ জুন ২০২২

আপডেট: ১৫:৪৫, ১ জুন ২০২২

ফন্ট সাইজ
দেশের অর্থনীতিতে নারীর অবদান ভারত, পাকিস্তানের চেয়ে বেশি: আসাদুজ্জামান নূর

দেশের অর্থনীতিতে নারীর অবদান ভারত, পাকিস্তানের চেয়ে বেশি বলে মন্তব্য করেছেন রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য আসাদুজ্জামান নূর। মঙ্গলবার বিকেলে (৩১ মে) রমনায় আইইবি সদর দফতরস্থ অডিটোরিয়ামে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি)-এর মহিলা কমিটির ৩৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সংবর্ধনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন। 

আরও পড়ুন:

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রাক্তন মন্ত্রী ও রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য আসাদুজ্জামান নূর এমপি, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইইবির বর্তমান সভাপতি ইঞ্জিনিয়ার মো. নূরুল হুদা, বাংলাদেশ আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এবং আইইবির প্রাক্তন সভাপতি ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুর, আইইবির সম্মানী সাধারণ স¤পাদক ইঞ্জিনিয়ার মো. শাহাদাৎ হোসেন (শীবলু)। আইইবির মহিলা কমিটির সদস্য সচিব মাকসুদা আহমেদ চাঁদনী'র সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আইইবি মহিলা কমিটির চেয়ারপার্সন ওয়াহিদা হুদা। 

আইইবি মহিলা কমিটির উদ্যোগে এবার ১১ জনকে সংবর্ধনা প্রদান করা হয়। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতায় ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুর বলেন, ১৯৮৮ সালে মহিলা কমিটির এই যাত্রা এখনো সফলতার সাথে চলমান । এই কমিটির যাঁরাই যুক্ত আছেন তাঁরাই ইতিহাসের অংশ হিসেবে স্মরনীয় হয়ে থাকবেন। 

প্রধান অতিথির বক্তৃতায় আসাদুজ্জামান নূর এমপি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য দেশে নারী জাগরণ হয়েছে। দেশে প্রচুর নারী উদ্যোক্তা হয়েছে। দেশের অর্থনীতিতে নারীরা অনেক অবদান রাখছেন। বাংলাদেশে যেভাবে নারীরা উন্নয়নে সরাসরি অংশগ্রহন করছেন তা ভারত পাকিস্থানের জন্য রোল মডেল এবং অনেকাংশে ভারত পাকিস্থানকে পিছনে ফেলে দিয়েছে। এই সাফল্যেও ধারা অব্যহত থাকবে।

অনুষ্ঠানে  আরও উপস্থিত ছিলেন আইইবি’র কেন্দ্রীয় নির্বাহী কমিটির ভাইস-প্রেসিডেন্ট প্রকৌশলী মো. নূরুজ্জামান, প্রকৌশলী খন্দকার মনজুর মোর্শেদ, প্রকৌশলী মোহাম্মদ হোসাইন, প্রকৌশলী এস. এম. মনজুরুল হক মঞ্জু, সম্মানী সহকারী সাধারণ সম্পাদক প্রকৌশলী প্রতীক কুমার ঘোষ, প্রকৌশলী শেখ তাজুল ইসলাম তুহিন, প্রকৌশলী মো. আবুল কালাম হাজারী ও প্রকৌশলী মো. রনক আহসান সহ বিভিন্ন সরকারি/আধা-সরকারি/বেসরকারি/স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের প্রকৌশলীবৃন্দ এবং সম্মাননা গ্রহণকারী প্রকৌশলীদের পক্ষে পরিবারের সদস্যবৃন্দ।  

বিভি/এসআই

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2