• NEWS PORTAL

  • সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

সাক্কুর হ্যাট্রিক নাকি নতুন মেয়র, অপেক্ষায় কুসিক

প্রকাশিত: ১৬:২৯, ১৫ জুন ২০২২

আপডেট: ১৬:৫২, ১৫ জুন ২০২২

ফন্ট সাইজ
সাক্কুর হ্যাট্রিক নাকি নতুন মেয়র, অপেক্ষায় কুসিক

কুমিল্লা সিটি করপোরেশনের (কুসিক) ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে অনুষ্ঠিত হওয়া এই নির্বাচনের মাধ্যমে স্বতন্ত্র প্রার্থী তৃতীয়বারের মতো মেয়র হচ্ছেন, নাকি নতুন মেয়র পাচ্ছে কুসিকবাসী। সেই ফলাফলের অপেক্ষায় রয়েছে তারা।

সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত এই সিটিতে বিরতিহীনভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। 

এই সিটি নির্বাচনে জয়ে শতভাগ আশাবাদ ব্যক্ত করেছেন নৌকার প্রার্থীর আরফানুল হক রিফাত। আর ফলাফল যাই হোক সেটিও মেনে নেবেন বলে জানিয়েছেন তিনি। 

এদিকে ভোটে অনিয়মের অভিযোগ না আনলেও ধীরগতির অভিযোগ করেছেন দুই স্বতন্ত্র প্রার্থী মনিরুল হক সাক্কু ও মোহাম্মদ নিজাম উদ্দিন কায়েস।

আরও পড়ুন:

১২ জনকে দণ্ড:

কুমিল্লা সিটিতে গোলযোগের অভিযোগে বহিরাগত ১২ জন বিভিন্ন মেয়াদে সাজা দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।  

এক নজরে কুমিল্লা সিটি:
সাধারণ ওয়ার্ড: ২৭টি; সংরক্ষিত ওয়ার্ড: ৯টি; ভোটকেন্দ্র: ১০৫টি; ভোটকক্ষ: ৬৪০টি; মোট ভোটার: ২ লাখ ২৯ হাজার ৯২০ জন। এদের মধ্যে ১ লাখ ১৭ হাজার ৯২ জন নারী ভোটার, ১ লাখ ১২ হাজার ৮২৬ জন পুরুষ ভোটার এবং দু'জন 'হিজড়া' ভোটার রয়েছেন।

কুসিক নির্বাচনে মেয়র পদে পাঁচজন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরা হলেন- বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত আরফানুল হক রিফাত, ইসলামী আন্দোলন বাংলাদেশের মো. রাশেদুল ইসলাম, স্বতন্ত্র হিসেবে কামরুল আহসান বাবুল, মো. মনিরুল হক সাক্কু ও মোহাম্মদ নিজাম উদ্দিন কায়েস।

এছাড়া সাধারণ কাউন্সিলর পদে প্রার্থী ১৩৬ থাকলেও দুইজন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ায় প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন ২৪ জন এবং সংরক্ষিত কাউন্সিলর পদে ৩৪ জন ভোটের মাঠে রয়েছেন। সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর পদের ক্ষেত্রে ৫ নম্বর ও ১০ নম্বর ওয়ার্ডে দু'জন প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

আরও পড়ুন:

বিভি/এইচকে

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2