• NEWS PORTAL

  • শনিবার, ০৪ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

এবার সিলেট রেলস্টেশন বন্ধ ঘোষণা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৪:০৩, ১৮ জুন ২০২২

আপডেট: ১৪:১৮, ১৮ জুন ২০২২

ফন্ট সাইজ
এবার সিলেট রেলস্টেশন বন্ধ ঘোষণা

বিমানবন্দরের পর এবার বন্যার পানি ঢুকে পড়ায় সিলেট রেলস্টেশন থেকে ট্রেন চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে। ট্রেন চলবে ফেঞ্চুগঞ্জ উপজেলার মাইজগাঁও রেলস্টেশন থেকে।

শনিবার (১৮ জুন) দুপুর সাড়ে ১২টার দিকে স্টেশন বন্ধ ঘোষণা করা হয়। সিলেট রেলওয়ে স্টেশন ম্যানেজার মো. নুরুল ইসলাম গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, ইতোমধ্যে রেলস্টেশনের মূল প্লাটফর্মে বন্যার পানি পানি উঠে যাওয়ায় স্টেশনে কোনো ট্রেন প্রবেশ করতে পারছে না। তাই রেলস্টেশন বন্ধ ঘোষণা করা হয়েছে। তবে বিকল্প হিসেবে মাইজগাঁও রেলস্টেশন থেকে ট্রেন চলাচল করবে।

বন্যায় সিলেট-সুনামগঞ্জের সবগুলো বিদ্যুৎ উপকেন্দ্র সাময়িক বন্ধ করে দেওয়া হয়েছে। বিদ্যুৎ বিচ্ছিন্ন দুই জেলার মানুষ। শনিবার (১৮ জুন) দুপুর সোয়া ১২টা থেকে বিভিন্ন উপকেন্দ্রের সংযোগ বিচ্ছিন্ন করা হয়। বিদ্যুৎ বিভাগের সিলেটের প্রধান প্রকৌশলী আবদুল কাদের বিষয়টি নিশ্চিত করেছেন।

দেশের বিভিন্ন জেলায় বন্যা পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করেছে। এরমধ্যে সিলেটের ৮০ শতাংশ এলাকা পানিতে তলিয়ে গেছে। ভারতের মেঘালয় ও আসামে বৃষ্টি হওয়ায় বাংলাদেশের অধিকাংশ নদীর পানি বৃদ্ধি পাচ্ছে। এ অবস্থায় আগামী দুই দিনের মধ্যে দেশের উত্তরাঞ্চল ও দেশের মধ্যাঞ্চলের আরও ১৭টি জেলা বন্যায় প্লাবিত হওয়ার আশঙ্কা করছে বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্র। ভারতীয় গণমাধ্যম দেশটির আবহাওয়া অফিসের বরাত দিয়ে জানিয়েছে আসাম ও মেঘালয়ে রেড অ্যালার্ট রবিবার পর্যন্ত বাড়ানো হয়েছে।

এদিকে শুক্রবার বন্যার পানি রানওয়েতে উঠে যাওয়ায় সিলেট ওসমানী বিমানবন্দরে বিমান উঠা-নামা বন্ধ ঘোষণা করা হয়েছে। এতে কার্যত সিলেটের সঙ্গে সারাদেশের যোগাযোগা বিচ্ছিন্ন হয়েগেছে।

বিভি/এইচএস

মন্তব্য করুন: