• NEWS PORTAL

  • রবিবার, ০৫ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

বন্যার্তদের পাশে দাঁড়াতে মঙ্গলবার সিলেট যাচ্ছেন প্রধানমন্ত্রী

প্রকাশিত: ১৮:৩২, ১৯ জুন ২০২২

আপডেট: ১৮:৪৬, ১৯ জুন ২০২২

ফন্ট সাইজ
বন্যার্তদের পাশে দাঁড়াতে মঙ্গলবার সিলেট যাচ্ছেন প্রধানমন্ত্রী

ফাইল ছবি

বন্যার্তদের পাশে দাঁড়াতে আগামী মঙ্গলবার সিলেট অঞ্চলে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার সকালে হেলিকপ্টারযোগে তিনি সিলেট যাবেন বলে নিশ্চিত করেছে প্রধানমন্ত্রীর কার্যালয়ের এক বিশ্বস্ত সূত্র।

সূত্রটি জানিয়েছে, সিলেটে যেয়ে প্রধানমন্ত্রী বন্যা পরিস্থিতি পর্যবেক্ষণ করবেন। বন্যায় ক্ষতিগ্রস্তদের প্রতি সহমর্মিতা জানানোর পাশাপাশি ত্রাণ ও দুর্যোগ মন্ত্রণালয়ের কর্মসূচিতে অংশ নেবেন প্রধানমন্ত্রী।

এর আগে রবিবার (১৯ জুন) সকালে সিলেটের বন্যা কবলিত এলাকায় গিয়েছেন সেনাপ্রধান ড. এস এম শফিউদ্দিন আহমদ। তিনি সেনাবাহিনীর সার্বিক কার্যক্রম পর্যবেক্ষণ করছেন।

আগামীকাল সোমবার (২০ জুন) সিলেটে যাওয়ার ঘোষণা দিয়েছেন ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান। তিনি মঙ্গলবারও সেখানে অবস্থান করবেন।

গত ১৫ থেকে ১৭ জুন বাংলাদেশের উজানে আসাম ও মেঘালয়ে তিনদিনের টানা বৃষ্টির পানি ঢল হয়ে আঁছড়ে পড়ে বাংলাদেশের উত্তর-পূর্বাঞ্চলে। এতে সিলেট শহরসহ বিভাগের প্রায় সব জেলায় বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়। তলিয়ে যায় সিলেটের প্রায় ৮০ শতাংশ ও সুনামগঞ্জের ৯০ শতাংশের বেশি এলাকা।

ওইসব এলাকার লাখ লাখ মানুষ বাস্তুচ্যূত হয়ে আশ্রয়কেন্দ্রে উঠেছে। বয়স্ক মানুষ, শিশু ও গর্ভবতী নারীদের সবচেয়ে বেশি দুর্ভোগে রয়েছেন। ফসলহানিসহ গবাদি পশু নিয়েও চরম বিপাকে মানুষ।

খাদ্য সংকটের পাশাপাশি সুপেয় পানির তীব্র অভাব চলছে এলাকাগুলোতে।

আরও পড়ুন:

বিভি/এজেড

মন্তব্য করুন: