• NEWS PORTAL

  • শুক্রবার, ১০ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

পররাষ্ট্রমন্ত্রীর ভারত সফরে না যাওয়া নিয়ে যা বললেন তথ্যমন্ত্রী

প্রকাশিত: ১৪:৫৯, ৬ সেপ্টেম্বর ২০২২

ফন্ট সাইজ
পররাষ্ট্রমন্ত্রীর ভারত সফরে না যাওয়া নিয়ে যা বললেন তথ্যমন্ত্রী

অসুস্থতার কারনে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে ভারতে সফর সঙ্গী হতে পারেননি বলে জানিয়েছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাসান মাহমুদ। মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) সচিবালয়ে সমসাময়িক বিভিন্ন বিষয় নিয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, ‘ভারতের প্রধানমন্ত্রীর সঙ্গেও সবসময় দেশটির পররাষ্ট্রমন্ত্রী সফরসঙ্গী হন না। তবে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী প্রধানমন্ত্রীর সফরসঙ্গী ছিলেন, শেষ মুহূর্তে বাদ পড়েছেন। কারণ হলো তিনি কিছুটা অসুস্থ ছিলেন।‘

তথ্যমন্ত্রী বলেন, এখন প্রশ্ন আসতে পারে, অসুস্থ থাকলে তিনি অফিস করলেন কীভাবে। সামান্য অসুস্থ হলে অফিস করা যায়, হাই লেভেলের ট্যুরে অংশ নেওয়া যায় না। তিনি সামান্য অসুস্থ হওয়ায় অফিস করেছেন। 

ভারত সফরে প্রধানমন্ত্রী সবসময় দিয়ে আসেন, নিয়ে আসতে পারেন না বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন বক্তব্যের প্রতিউত্তরে ড. হাসান মাহমুদ বলেন, ধরনের কথা উনার বেলায়, উনার নেত্রীর (খালেদা জিয়া) বেলায় এবং উনার দলের বেলায় প্রযোজ্য। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ২০০৬ সালে ভারত সফরে গিয়েছিলেন। ফিরে আসার পর সাংবাদিকরা গঙ্গার পানি বণ্টন চুক্তির বিষয়ে জানতে চাইলে তিনি বলেন— আল্লাহ, আমিতো ভুলেই গেছিলাম। এটা আমরা ভুলিনি। 

ছিটমহল ও সমুদ্র সীমা বিজয়, ২০টি পণ্য ছাড়া বাকি সব পণ্যের শুল্কমুক্ত সুবিধা আদায় এসব কিছুই আওয়ামী লীগ সরকারের সময় হয়েছে বলেও জানান তিনি। 

বিভি/এসআই

মন্তব্য করুন:

সর্বাধিক পঠিত
Drama Branding Details R2
Drama Branding Details R2