• NEWS PORTAL

  • রবিবার, ১৯ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

অভ্যন্তরীণ ও দূরপাল্লার লঞ্চ চলাচল শুরু

প্রকাশিত: ০৯:১৮, ২৫ অক্টোবর ২০২২

আপডেট: ১১:১৯, ২৫ অক্টোবর ২০২২

ফন্ট সাইজ
অভ্যন্তরীণ ও দূরপাল্লার লঞ্চ চলাচল শুরু

উদ্বেগ-উৎকণ্ঠা কাটিয়ে উপকূল অতিক্রম করেছে ঘুর্ণিঝড় সিত্রাং। এখন সেটি স্থল লঘুচাপ আকারে এগিয়ে যাচ্ছে ভারতের আসামের দিকে। ঘূর্ণিঝড় সিত্রাংয়ের কারণে রবিবার থেকে উপকূলে ছিল ৭ নম্বর বিপদ সংকেত। ঘূর্ণিঝড়ের কারণে সমুদ্র ও নদী উত্তাল থাকায় গত কাল থেকে বন্ধ ছিল সারাদেশের নৌ যোগাযোগ। তবে ঘূর্ণিঝড় কেটে যাওয়ার পর সারাদেশের নৌ যোগাযোগ স্বাভাবিক করার ঘোষণা দিয়েছে বিআইডব্লিউটিএ।

ঘূর্ণিঝড় উপকূল অতিক্রমের পর মঙ্গলবার (২৫ অক্টোবর) সকালে ৭ নম্বর বিপদ সংকেত নামিয়ে ৩ নম্বর স্থানীয় সতর্কতা সংকেত দেখাতে বলেছে আবহাওয়া অফিস। এর পরই আভ্যন্তরীণ ও দূরপাল্লার সব রুটে সব ধরণের লঞ্চ চলাচল স্বাভাবিক করার ঘোষণা দেয় বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)।

বিআইডব্লিউটিএ জানিয়েছে, ঘূর্ণিঝড়ের বিপদ কেটে যাওয়ায় এবং নদনদী শান্ত হওয়ায় সকাল থেকে লঞ্চ চলাচল স্বাভাবিক করার ঘোষণা দেওয়া হয়েছে।

এর আগে ভোরে আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ ড. মু. আবুল কালাম মল্লিক বলেন, ‘ঘূর্ণিঝড়টি উপকূল অতিক্রম করেছে। এখন এটি স্থল নিম্নচাপ হিসাবে অবস্থান করছে। কুমিল্লা, ব্রাহ্মণবাড়িয়া, সিলেট হয়ে ভারতের আসামের দিকে যাচ্ছে। এখন এর অবস্থান ময়মনসিংহের কাছাকাছি।’ 

স্থল নিম্নচাপটি আরও উত্তর পূর্ব দিকে অগ্রসর হয়ে ধীরে ধীরে দুর্বল হয়ে পড়বে। এর প্রভাবে মঙ্গলবারও বৃষ্টি থাকবে বলে জানান তিনি।

বিভি/কেএস

মন্তব্য করুন:

সর্বাধিক পঠিত
Drama Branding Details R2
Drama Branding Details R2