• NEWS PORTAL

  • সোমবার, ১৩ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

আজ থেকে ট্রেনের ঈদের অগ্রিম টিকিট বিক্রি শুরু

প্রকাশিত: ০০:১৭, ৭ এপ্রিল ২০২৩

আপডেট: ০৮:১৭, ৭ এপ্রিল ২০২৩

ফন্ট সাইজ
আজ থেকে ট্রেনের ঈদের অগ্রিম টিকিট বিক্রি শুরু

ফাইল ছবি

আজ থেকে আসন্ন ঈদুল ফিতরের ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে। দীর্ঘ লাইন আর ভোগান্তি এড়াতে শতভাগ টিকিট এবার অনলাইনে বিক্রির সিদ্ধান্ত নেওয়া হয়েছে। শুক্রবার (৭ এপ্রিল) দেওয়া হবে ১৭ এপ্রিলের টিকিট। আন্তঃনগর ট্রেনের অগ্রিম টিকেট (১৭-৩০ এপ্রিল পর্যন্ত ) শতভাগ শুধু অনলাইন/মোবাইল অ্যাপের মাধ্যমে ক্রয় করা যাবে।

এক বিজ্ঞপ্তিতে বলা হয়, ৭ এপ্রিল বিক্রয় হবে ১৭ এপ্রিলের, ৮ এপ্রিল ১৮ এপ্রিলের, ৯ এপ্রিল ১৯ এপ্রিলের, ১০ এপ্রিল ২০ এপ্রিলের এবং ১১ এপ্রিল বিক্রয় হবে ২১ এপ্রিলের ঈদ যাত্রার টিকেট।

ঈদের ফেরত যাত্রার টিকেট বিক্রয় করা হবে ১৫ এপ্রিল থেকে। ১৫ এপ্রিল বিক্রয় হবে ২৫ এপ্রিলের, ১৬ এপ্রিল ২৬ এপ্রিলের, ১৭ এপ্রিল ২৭ এপ্রিলের, ১৮ এপ্রিল ২৮ এপ্রিলের, ১৯ এপ্রিল ২৯ এপ্রিলের এবং ২০ এপ্রিলের বিক্রয় হবে ৩০ এপ্রিলের ফেরত যাত্রার টিকেট।

ঈদ উপলক্ষে আন্তঃনগর মিতালী এক্সপ্রেস ট্রেন ১৮- ২৭ এপ্রিল পর্যন্ত এবং মৈত্রী এক্সপ্রেস ট্রেন ২০-২৭ এপ্রিল পর্যন্ত বন্ধ থাকবে। তবে আন্তঃনগর বন্ধন এক্সপ্রেস ট্রেন যথারীতি চলাচল করবে।

ঈদ যাত্রা শুরুর দিন ১৭ এপ্রিল হতে ঈদের পূর্ব দিন পর্যন্ত ঢাকাগামী একতা, দ্রুতযান, পঞ্চগড়, নীলসাগর, কুড়িগ্রাম, লালমনি ও রংপুর এক্সপ্রেস ট্রেন সমূহের ঢাকা বিমানবন্দর স্টেশনে যাত্রা বিরতি থাকবে না।

টিকেট ক্রয়ের জন্য রেলওয়ে টিকেটিং ওয়েব পোর্টাল, ‘Rail Sheba’ অ্যাপ বা যেকোনো মোবাইল হতে এসএমএস করার মাধ্যমে NID/ পাসপোর্ট/ জন্মনিবন্ধন যাচাই পূর্বক রেজিস্ট্রেশন করতে হবে।

আগের বছরের তিক্ত অভিজ্ঞতা আবারো যেন না ঘটে সেই প্রত্যাশাই করছে সাধারণ যাত্রীরা। কেননা বিগত বছরে অনলাইন টিকিটিং এ বড় ধরনের ভোগান্তির শিকার হয় যাত্রীরা। অনলাইন টিকিট বিক্রি শুরু হওয়া মাত্রই টিকিট শেষ, দীর্ঘক্ষন লোডিং এর পর সার্ভারে প্রবেশ করতে না পারা সহ নানান সমস্যা পোহাতে হয় যাত্রীদের। 


 

বিভি/এসআই/টিটি

মন্তব্য করুন: