• NEWS PORTAL

  • বুধবার, ০১ মে ২০২৪

রাজধানীতে স্বস্তির বৃষ্টি; সঙ্গে ঝড়ো বাতাস

প্রকাশিত: ১৭:৪০, ২১ এপ্রিল ২০২৩

আপডেট: ১৭:৪৫, ২১ এপ্রিল ২০২৩

ফন্ট সাইজ
রাজধানীতে স্বস্তির বৃষ্টি; সঙ্গে ঝড়ো বাতাস

অবশেষে শান্তির এক পসলা বৃষ্টি তপ্ত রাজধানীতে। বিকেল থেকেই রাজধানীর বিভিন্ন জায়গায় বৃষ্টির দেখা মিলেছে। আবহাওয়ার পূর্বাভাসে এমনটিই বলা হয়েছিল। 

বিকেল পাঁচটার দিকে স্বস্তির বৃষ্টির সাথে ঝড়ো হাওয়া বইতে দেখা গেছে রাজধানীর বিভিন্ন জায়গায়। আবহাওয়া অধিদফতর জানিয়েছে, শুক্রবার (২১ এপ্রিল) ও শনিবার সারা দেশে বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টিপাতের প্রবণতা বৃদ্ধি পেতে পারে। এই সময়ে তাপমাত্রা কিছুটা কমতে পারে বলেও জানিয়েছে সংস্থাটি।

বুলেটিনে জানানো হয়, আগামী ২৪ ঘণ্টায় ঢাকা, চট্টগ্রাম, ময়মনসিংহ ও সিলেট বিভাগের দুই এক জায়গায় অস্থায়ীভাবে দমকা-ঝোড়ো হাওয়া বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি বয়ে যেতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে। অন্যদিকে ঢাকা, খুলনা ও রাজশাহী বিভাগের অবশিষ্টাংশ পাবনা, যশোর, চুয়াডাঙ্গা, কুষ্টিয়া, রংপুর, দিনাজপুর, মৌলভীবাজার, রাঙ্গামাটি, বান্দরবন, ভোলায় তাপপ্রবাহ অব্যাহত থাকবে।

গত ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল চুয়াডাঙ্গায়, ৪২ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। এ ছাড়া ঢাকায় ৩৮, রাজশাহীতে ৪২ দশমিক ৫, রংপুরে ৩৭ দশমিক ৪, ময়মনসিংহে ৩৫ দশমিক ৪, সিলেটে ৩৭ দশমিক ৪, চট্টগ্রামে ৩৭ দশমিক ৩ এবং বরিশালে ৩৬ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা ছিল। আবহাওয়া অধিদপ্তর বলছে, আগামী শনিবার থেকে সারাদেশে বৃষ্টি বেড়ে দাবদাহের দাপট কমে আসতে পারে।

 

বিভি/ এসআই

মন্তব্য করুন: