• NEWS PORTAL

  • শুক্রবার, ০৩ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

২১ জনকে পিএইচডি ও ১১ জনকে এমফিল ডিগ্রি দিলো ঢাবি

প্রকাশিত: ০০:৪৯, ১৯ মে ২০২৩

ফন্ট সাইজ
২১ জনকে পিএইচডি ও ১১ জনকে এমফিল ডিগ্রি দিলো ঢাবি

বৃহস্পতিবার (১৮ মে) ঢাকা বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ বিভাগ থেকে পাঠানো এক বিজ্ঞপ্তি থেকে জানা যায়, সম্প্রতি ২১ জন গবেষক পিএইচডি এবং ১১ জন এমফিল ডিগ্রি প্রদান করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়। একজন ডিবিএ ডিগ্রি অর্জন করছেন। গত ৩০ এপ্রিল অনুষ্ঠিত সিন্ডিকেটের এক সভায় তাদের এসব ডিগ্রি দেওয়া হয় বলে জানিয়েছে ঢাবি। 

পিএইচডি ডিগ্রি প্রাপ্তরা হলেন- উর্দু বিভাগের অধীনে মুহাম্মদ ইয়াছিন, ইসলামিক স্টাডিজ বিভাগের অধীনে মুহাম্মদ আতিকুর রহমান, মোহা. মেসবাহ উদ্দীন, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধীনে মো. নাসিরুল ইসলাম, প্রাণিবিদ্যা বিভাগের অধীনে মো. আরিফুল আনোয়ার খান, প্রাণিবিদ্যা বিভাগের অধীনে ইয়াসমীন সুলতানা, প্রাণরসায়ন ও অণুপ্রাণ বিজ্ঞান বিভাগের অধীনে হুমায়রা রশীদ, উদ্ভিদ বিজ্ঞান বিভাগের অধীনে সানজিদা রহমান মল্লিকা, জেসমিন আক্তার জলি, ক্লিনিক্যাল সাইকোলজি বিভাগের অধীনে সেলিনা ফাতেমা বিনতে শহিদ, ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের অধীনে সবুর আহমেদ, ফাতেমা-তুজ-জোহরা, মো. আল-আমীন, আইন বিভাগের অধীনে হাফিজ আহমেদ চৌধুরী, ম্যানেজমেন্ট বিভাগের অধীনে পারুল আখতার, নূরে আক্তার, নাফিজা ইসলাম, ব্যাংকিং এন্ড ইন্স্যুরেন্স বিভাগের অধীনে নাঈমাতুল জান্নাত নিপা, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধীনে মোহাম্মদ আলী আজগর চৌধুরী, পরিসংখ্যান গবেষণা ও শিক্ষণ ইনস্টিটিউটের অধীনে শেখ মোহাম্মদ সায়েম এবং ডিজাস্টার ম্যানেজমেন্ট এন্ড ভালনারেবিলিটি স্টাডিজ ইনস্টিটিউটের অধীনে মনিশংকর সরকার।

এমফিল ডিগ্রি প্রাপ্তরা হলেন- আরবি বিভাগের অধীনে তাছমিনা আফরোজ, মো. মিজানুর রহমান, ফারসি ভাষা ও সাহিত্য বিভাগের অধীনে লায়লা খালেদা রিমি, ইসলামিক স্টাডিজ বিভাগের অধীনে মো. রাশেদুল ইসলাম, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অধীনে মোহাম্মদ আবু জাফর, শামীমা আকতার, রসায়ন বিভাগের অধীনে আব্দুল্লাহ নাসির পুলক, ক্লিনিক্যাল সাইকোলজি বিভাগের অধীনে রেহনুমা পারভীন নিঝুম, সায়মুন নেছা, এডুকেশনাল অ্যান্ড কাউন্সেলিং সাইকোলজি বিভাগের অধীনে সৈয়দা আমিনা ইফাত এবং বাংলাদেশ ইনস্টিটিউট অব হেলথ সায়েন্সেস-এর অধীনে অমবিকা বানিয়া।

ডিবিএ ডিগ্রিপ্রাপ্ত হলেন ম্যানেজমেন্ট বিভাগের অধীনে এস এম রেজাউল আহসান।
 

বিভি/ এসআই

মন্তব্য করুন: