• NEWS PORTAL

  • সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

৮২ হাজার ৩শ’৩৫ জন হজযাত্রী সৌদি আরব পৌঁছেছেন

প্রকাশিত: ২৩:৪০, ১৫ জুন ২০২৩

ফন্ট সাইজ
৮২ হাজার ৩শ’৩৫ জন হজযাত্রী সৌদি আরব পৌঁছেছেন

ছবি: বাসস

পবিত্র হজ পালনের জন্য বৃহস্পতিবার (১৫ জুন) পর্যন্ত সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ৮২ হাজার ৩শ’ ৩৫ জন হজযাত্রী সৌদি আরব পৌঁছেছেন। বৃহসপতিবার (১৫ জুন) ঢাকায় হজ অফিসের এক বুলেটিনে জানানো হয়, সরকারি ব্যবস্থাপনায় ৯ হাজার ৩শ’৮৬ জন এবং বেসরকারি ব্যবস্থাপনায় ৭২ হাজার ৯শ’৪৯ জন হজ যাত্রী বিভিন্ন হজ ফ্লাইটে সৌদি আরব পৌঁছেছেন।

এছাড়া  সৌদি আরবের চিকিৎসা কেন্দ্র থেকে ২০ হাজার ৭৩০ জন হজ যাত্রী স্বয়ংক্রিয় চিকিৎসা ব্যবস্থাপত্র গ্রহণ করেছেন। এবার ১ লাখ ২২ হাজার ৫৫৮ জন হজযাত্রী সৌদি আরব হজ পালন করতে যাবেন । এর মধ্যে সরকারি কোটায় ১০ হাজার ৩৬০ জন ও বেসরকারি কোটায় ১ লাখ ১২ হাজার ১শ’৯৮ জন।  ইতেমধ্যে ১ লাখ ১৭ হাজার ২শ’৮১ টি হজ যাত্রীর ভিসা ইস্যু করা হয়েছে। বাকী ভিসাও শিগগিরই পাওয়া যাবে। চাঁদ দেখা সাপেক্ষে চলতি বছরের ২৭ জুন পবিত্র হজ অনুষ্ঠিত হবে।  

বাংলাদেশ হজ অফিস মক্কার কনফারেন্স কক্ষে স্থানীয় সময় রাত ১০টায়  ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (হজ) এবং প্রশাসনিক দলের দলনেতা মো: মতিউল ইসলামের সভাপতিত্বে হজ প্রশাসনিক দলের নিয়মিত সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় অন্যান্যের মধ্যে কাউন্সিলর (হজ)  মোঃ জহিরুল ইসলাম, কনসাল (হজ)  মোহাম্মদ আসলাম উদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।

বিমানের শেষ হজ ফ্লাইট যাবে আগামী ২২ জুন। গত ২১ মে থেকে হজ ফ্লাইট শুরু হয়। এরমধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ও সৌদি এয়ারলাইন্স এসব হজযাত্রী পরিবহন করবে। আগামী ২ জুলাই হজযাত্রীদের ফিরতি ফ্লাইট শুরু হবে। শেষ ফিরতি ফ্লাইট হবে ২ আগস্ট।
এ পর্যন্ত বিভিন্ন কারণে মক্কায় ৩জন মহিলাসহ ১৯ জন হজযাত্রী ইন্তেকাল করেছেন। এরমধ্যে মক্কায় ১৬ জন ও মদিনায় ৩ জন হজযাত্রী ইন্তেকাল করেন।

বিভি/ এসআই

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2