• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

দুর্গম এলাকার স্বাস্থ্যসেবায় ‘ট্যুর ফর সোস্যাল গুডস সিজন-২’ উদ্বোধন

প্রকাশিত: ২০:০৪, ৯ সেপ্টেম্বর ২০২২

আপডেট: ২০:০৪, ৯ সেপ্টেম্বর ২০২২

ফন্ট সাইজ
দুর্গম এলাকার স্বাস্থ্যসেবায় ‘ট্যুর ফর সোস্যাল গুডস সিজন-২’ উদ্বোধন

দেশের দুর্গম এলাকার মানুষদের হেলথ ক্যাম্প এবং টেলিমেডিসিনের মাধ্যমে দীর্ঘমেয়াদী স্বাস্থ্যসেবা দিতে তুরস্ক দূতাবাস এবং বাংলাদেশি তরুণদের সামাজিক সংগঠন ‘ব্লাডম্যান’ যৌথভাবে আয়োজন করেছে ‘ট্যুর ফর সোস্যাল গুডস সিজন-২।

বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) সন্ধ্যায় তুর্কি দূতাবাসের ‘ট্যুর ফর সোস্যাল গুডস সিজন-২’র উদ্বোধন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান। 

উদ্বোধনী অনুষ্ঠানে মন্ত্রী বলেন, আমাদের তরুণদের সমর্থন জানাই এবং আমি সুনামগঞ্জে প্রথম ক্যাম্প আয়োজনের জন্য ব্লাডম্যানকে আমন্ত্রণ জানাতে চাই। তুরস্ক বাংলাদেশের পুরান বন্ধু এবং তাদের সাথে সম্পর্ক আরও জোরদার করতে চাই।

ঢাকায় নিযুক্ত তুরস্কের রাষ্ট্রদূত মোস্তফা ওসমান তুরান অনুষ্ঠানের মূল প্রবন্ধ উপস্থাপন করে বলেন, তুরস্ক সরকার বাংলাদেশের বন্ধু। আমরা সামাজিক উদ্যোগে সমর্থন করতে পেরে খুশি। আর একটা মহান একটি উদ্যোগ। আমরা আনন্দের সাথে ব্লাডম্যানের মতো তরুণ উদ্যোক্তাদের সমর্থন করতে চাই।

ব্লাডম্যানের প্রতিষ্ঠাতা এবং চেয়ারম্যান মো. শাহরিয়ার হাসান জিসান বলেন, ট্যুর ফর সোস্যাল গুডস এর  প্রথম সিজনে আমরা ৪০০০ জনেরও বেশি লোককে স্বাস্থ্য পরামর্শ, জরুরি খাবার এবং বিনামূল্যে ওষুধ দিয়ে সহায়তা করেছি।

এই আয়োজনের মাধ্যমে বাংলাদেশের বান্দরবান, সাজেকের মতো ১২টি দুর্গম এলাকার মানুষদের টেলিমেডিসিন সেবার আওয়তায় নিয়ে আসার পাশাপাশি হেলথক্যাম্প, বৃক্ষরোপণ, আবর্জনা পরিষ্কার ও ইমার্জেন্সি ফুড সাপোর্ট দেওয়া হবে বলে আয়োজকরা জানান।

বিভি/এজেড

মন্তব্য করুন: