• NEWS PORTAL

  • শনিবার, ২২ জুন ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

বগুড়ার ঐতিহ্যবাহী আলু ঘাঁটি উৎসব রাজধানীতে

প্রকাশিত: ১৩:৪৬, ৪ মে ২০২৪

ফন্ট সাইজ
বগুড়ার ঐতিহ্যবাহী আলু ঘাঁটি উৎসব রাজধানীতে

বগুড়ার দই অত্যন্ত জনপ্রিয় খাবার। তেমনি আলু ও গরুর মাংস দিয়ে প্রস্তুত করা আলু ঘাঁটিও বগুড়ার আরেকটি ঐতিহ্যবাহী সুস্বাদু খাবার। এই খাবারের পরিচিতি দেশের গণ্ডি পেরিয়ে বিশ্বব্যাপী পৌঁছে দিতে উৎসবের আয়োজন করে বগুড়া জার্নালিস্ট নেটওয়ার্ক।
 
শুক্রবার (৩ মে) রাজধানীর পূর্বাচলে সী সেল পার্কে দিনব্যাপী এ উৎসব চলে।

আলু ঘাঁটির এই উৎসবে বগুড়ার অধিকাংশ জনপ্রতিনিধি, শিল্পপতি, ব্যবসায়ী, সাংবাদিক, দুদকের পরিচালক বেনজির আহমেদসহ সরকারি উচ্চপদস্থ কর্মকর্তা ও নানা পেশায় নিয়োজিত বিভিন্ন স্তরের মানুষ অংশ নেন। 

উৎসবের সভাপতি ছিলেন সংগঠনটি আহ্বায়ক মঞ্জুরুল করিম পলাশ ও ব্যবস্থাপনায় ছিলেন সদস্য সচিব শাহাদাত স্বপন।

উৎসবে আলু ঘাঁটি ও দই পরিবেশন ছাড়াও সাংস্কৃতিক আয়োজন, রাফেল ড্র, কমন গিফট ও দিনব্যাপী বগুড়ার আঞ্চলিক বিভিন্ন খাবার পরিবেশন করা হয়।

উৎসব মঞ্চে বক্তব্য দেন-বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি ও সংসদ সদস্য মুজিবুর রহমান মজনু, সাধারণ সম্পাদক ও সাংসদ রাগিবুল আহসান রিপু, সংসদ সদস্য মো. মোস্তফা আলম নান্নু, সংসদ সদস্য খান মোহাম্মদ সাইফুল্লাহ আল মেহেদী, স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সভাপতি ম. রাজ্জাক, সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু, আওয়ামী লীগের কেন্দ্রীয় শিল্প ও বাণিজ্য বিষয়ক উপকমিটির সদস্য বৃহত্তর বগুড়া সমিতির সভাপতি শিল্পপতি মোস্তাফিজুর রহমান শ্যামল, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা বিভাগের উপসচিব আল আমিন পারভেজ, নড়াইলের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কবির উদ্দিন প্রামানিক, গাজীপুর মেট্রোপলিটন পুলিশের এডিশনাল এসপি ফজলুল করিম প্রমুখ।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বগুড়া জার্নালিস্ট নেটওয়ার্কের যুগ্ম সদস্যসচিব চ্যানেল টুয়েন্টিফোরের সিনিয়র রিপোর্টার আসিফ জাহাঙ্গীর ও বাংলাভিশনের ডিজিটাল বিভাগের প্রধান প্রতিবেদক সুজন মাহমুদ। চীনসহ আশপাশের দেশগুলো থেকে বগুড়ার বেশ কিছু মানুষ এই উৎসবে অংশ নেন। বগুড়ার আলু ঘাঁটি জিআই পণ্য হিসেবে অন্তর্ভুক্তির দাবি জানান সংগঠনটির সদস্যসচিব শাহাদাত স্বপন। বগুড়ার ঐতিহ্যবাহী আলু ঘাঁটি একদিন বিশ্বব্যাপী সমাদৃত হবে বলে প্রত্যাশা করেন বগুড়ার সংসদ সদস্য, জনপ্রতিনিধি ও অন্যান্য বক্তারা।

বিভি/টিটি

মন্তব্য করুন: