• NEWS PORTAL

  • শনিবার, ২০ এপ্রিল ২০২৪

পুলিশের ভয়ে জানলা দিয়ে পালালো বউ, সংগে বরও!

প্রকাশিত: ১৯:৫২, ২৩ অক্টোবর ২০২১

আপডেট: ২০:২৮, ২৩ অক্টোবর ২০২১

ফন্ট সাইজ
পুলিশের ভয়ে জানলা দিয়ে পালালো বউ, সংগে বরও!

ভারতের পশ্চিমবঙ্গের ডায়মন্ড হারবারে বিয়ের রাতে পুলিশের তাড়া খেয়ে জানলা দিয়েই পালিয়ে গেলো নাবালিকা নববধূ, সংগে বরও। যদিও পালিয়ে শেষরক্ষা হলো না। অবশেষে পুলিশের হাতে ধরা পড়ে ১৪ বছরের কিশোরীবধূ এবং ২০ বছরের বর। 

ভারতীয় গণমাধ্যম সংবাদ প্রতিদিন জানিয়েছে, যুবককে আটক করে জিজ্ঞাসাবাদ করার পর সতর্ক করে ছেড়ে দেওয়া হয়েছে। নাবালিকাকে পাঠানো হয়েছে সিনি চাইল্ড হোমে।

দক্ষিণ ২৪ পরগনার কুলপির নিশ্চিন্তপুরের বাসিন্দা বছর কুড়ির ওই যুবক। পাশে নোদাখালির ১৪ বছরের মেয়েটির সংগে তার এক বছরের প্রেমের সম্পর্ক। মেয়েটি নবম শ্রেণির ছাত্রী। এর আগেও একবার ছেলেটির সংগে ঘর বাঁধার স্বপ্ন নিয়ে বাড়ি ছেড়েছিলো কিশোরী। তবে সেবার তাকে ফিরিয়ে নিয়ে যায় মা-বাবা। কিন্তু শনিবার আর ফেরানো যায়নি। জানা যায়, ছেলেটির দিদির বাড়ি ডায়মন্ড হারবার থানা এলাকার লালবাটি গ্রামে। দিদির সাহায্যেই এবার নাবালিকা প্রেমিকাকে বিয়ে করে ঘরে আনতে চেয়েছিলো ওই যুবক।

আরও পড়ুন:
মিয়ানমারের উত্তরাঞ্চলে সেনা মোতায়েন, নৃশংসতার আশঙ্কা জাতিসংঘের
পেঁয়াজ থেকে ছড়াচ্ছে সংক্রমণ, যুক্তরাষ্ট্রে আক্রান্ত ছয় শতাধিক

শিশুদের পড়ার চাপ কমাতে চীনে নতুন আইন

শনিবার রাতে ওই কিশোরীকে সে বিয়ে করে লালবাটি গ্রামের চণ্ডী মণ্ডপে। মন্ত্রোচ্চারণ, সিঁদুরদান– সব পর্ব সারা হয়েছিলো, এমন সময়ে বাল্যবিয়ের খবর পেয়ে সেখানে গিয়ে উপস্থিত হয় ডায়মন্ড হারবার থানার পুলিশ। পুলিশকে দেখে জানলা দিয়ে ঝাঁপ দিয়ে পালায় নববধূ। সংগে বরও। বেশ কিছু দূর চলে যায় তারা। তাদের ধাওয়া করে পুলিশও। শেষমেশ পুলিশের হাতে ধরা পড়ে নবদম্পতি।

১৪ বছরের মেয়েটিকে সিনি চাইল্ড লাইনের হাতে তুলে দিয়েছে পুলিশ। তাকে লক্ষ্মীকান্তপুরের হোমে পাঠানো হয়। 

সংস্থার কো-অর্ডিনেটর দেবারতি সরকার বলেন, মেয়েটির কাউন্সেলিং চলছে। ওকে আমরা বোঝাচ্ছি অল্প বয়সে বিয়ে করার ক্ষতিকর দিক। আশা করি, ও সব বুঝতে পারবে।

বিভি/এসডি

মন্তব্য করুন: