• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

মাওলানা লুৎফরের সঙ্গে শেষ দেখার স্মৃতিচারণ করলেন আজহারী

প্রকাশিত: ১৭:৪০, ৩ মার্চ ২০২৪

ফন্ট সাইজ
মাওলানা লুৎফরের সঙ্গে শেষ দেখার স্মৃতিচারণ করলেন আজহারী

ব্রেনস্ট্রোকে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন বাংলাদেশ মাজলিসুল মুফাসসিরিনের কেন্দ্রীয় সভাপতি, প্রখ্যাত আলেম মাওলানা লুৎফর রহমান। আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন এই আলেম রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। রবিবার (৩ মার্চ) দুপুর পৌনে তিনটার দিকে তিনি মারা যান।

বর্ষীয়ান এই আলেমের মৃত্যুতে স্মৃতিচারণ করেছেন জনপ্রিয় ইসলামী বক্তা মিজানুর রহমান আজহারী। রবিবার বিকালে একটি স্ট্যাটাসে আজহারী লেখেন, ‘বর্ষীয়ান আলেমে দ্বীন মাওলানা লুৎফর রহমান দুনিয়ার সফর সমাপ্ত করে মহান রবের জিম্মায়। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।’

পরে স্মৃতিচারণ করে লিখেছেন, গতবছর যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত মুনা কনভেনশনে আমার বক্তব্যের পর আমাকে জড়িয়ে ধরে কান্না করে বলেছিলেন— “আমাদের সময় শেষ। তোমাদেরকে রেখে গেলাম।” 

সেদিনের ‘সময় শেষ’ কথাটি যে এতো সহসা আক্ষরিক অর্থে রুপ নেবে সেটা বুঝতে পারিনি। আল্লাহ তাআলা তার দ্বীনের একনিষ্ঠ এ খাদেমকে ক্ষমা করুন। জান্নাতুল ফিরদাউসের মেহমান হিসেবে কবুল করুন। শোকার্ত পরিবারকে ধৈর্য্য ধারণের তাওফিক দিন।

এর আগে গত বুধবার (১৪ ফেব্রুয়ারি) সকাল পৌনে ১০টায় লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলার নিজ বাড়িতে ব্রেনস্ট্রোক করেন মাওলানা লুৎফর রহমান। সাথে সাথে তাকে লক্ষ্মীপুর আধুনিক হাসপাতালে নিয়ে গেলে সেখানে কর্তব্যরত চিকিৎসক জানান তিনি ব্রেন স্ট্রোকে আক্রান্ত হয়েছেন। পরে সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় আনা হয়।

মাওলানা লুৎফর রহমান বিশিষ্ট আলেমে দ্বীন, জনপ্রিয় ইসলামিক বক্তা ও গবেষক। ওয়াজ মাহফিলে প্রয়োজনীয় বয়ান ছাড়াও সমসামায়িক বিভিন্ন বিষয় নিয়ে তিনি মুসলমানদের সচেতন করেন।

বিভি/এজেড

মন্তব্য করুন:

সর্বাধিক পঠিত
Drama Branding Details R2
Drama Branding Details R2