• NEWS PORTAL

  • রবিবার, ১৬ জুন ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের সম্মেলনে স্কুল-কলেজের শিক্ষার্থী!

সৈয়দ সাকিব, রাজশাহী বিশ্ববিদ্যালয়

প্রকাশিত: ১৩:৪২, ১৮ সেপ্টেম্বর ২০২৩

আপডেট: ১৩:৪৩, ১৮ সেপ্টেম্বর ২০২৩

ফন্ট সাইজ
রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের সম্মেলনে স্কুল-কলেজের শিক্ষার্থী!

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের সম্মেলনে স্কুল-কলেজের শিক্ষার্থী

রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের ২৬তম বার্ষিক সম্মেলনে মহানগরীর বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীদের সরব উপস্তিতি লক্ষ্য করা গেছে। সোমবার (১৮ সেপ্টেম্বর) সকাল দশটায় শাখা ছাত্রলীগের এই সম্মেলন শুরু হওয়ার কথা থাকলেও, বৃষ্টির কারণে তা বিলম্বিত হচ্ছে।

সরেজমিনে দেখা যায়, সম্মেলন মঞ্চের সামনের সারিতে রাজশাহী মহানগরীর বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা আসন দখল করে বসে আছে। বিশ্ববিদ্যালয়ের কোন হল থেকে তারা এসেছেন এবং তাদের পরিচয় কি জানতে চাওয়া হলে তারা বলেন, "আমরা কোনো হলের না, মহানগর থেকে এসেছি।

বিশ্ববিদ্যালয়ের সম্মেলনে নবম-দশম শ্রেণির শিক্ষার্থীরা এসে বসে আছেন।

কেউ কেউ আবার পরিচয় দিয়েছেন, তারা নগরীর কলেজ শিক্ষার্থী। বহিরাগত এই শিক্ষার্থীরা নতুন কমিটির পদ প্রত্যাশী সাকিবুল হাসান বাকির নামে স্লোগান দিচ্ছেন। অন্যদিকে পদপ্রত্যাশী মো. আব্দুল্লাহ আল মামুন স্বদেশের শোডাউনে চাত শতাধিক শিক্ষার্থীর মধ্যে তিন শতাধিকেরও বেশি স্কুল কলেজের শিক্ষার্থীদের উপস্থিতি লক্ষ্য করা গেছে। বহিরাগত যাদের নামে স্লোগান দিচ্ছেন তাদের বাসা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আশেপাশে।

নগরীর রাজপাড়া থেকে এসেছেন আরিফ নামের এক শিক্ষার্থী। তিনি নবম শ্রেণির ছাত্র। তিনি বলেন, আমার বাসা রাজপাড়া। আমার এক বড় ভাই পদপ্রার্থী। তাই আমিসহ আমার কয়েকজন বন্ধুবান্ধব এখানে এসেছি।

শুধু স্কুলই না, মহানগরীর কলেজ থেকেও এসেছে শিক্ষার্থীরা।

শোডাউনে সামনের সারিতে শাড়ী পড়ে থাকা এক নারী শিক্ষার্থীর পরিচয় জানতে চাইলে তিনি বলেন, "আমি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী না। আমাকে শাড়ী দেওয়া হয়েছে এবং দু'ঘন্টা থাকতে বলা হয়েছে। তবে কে বলেছেন নাম বলতে অনিচ্ছুক তিনি।"

শুধু সম্মেলন মঞ্চেই নয়, ক্যাম্পাসের বিভিন্ন স্থান ঘুরে দেখা গেছে বিশ্ববিদ্যালয়ের হল ছাত্রলীগের নেতা-কর্মীদের তুলনায় বহিরাগত কর্মীদের সংখ্যাই বেশি। জানা গেছ, এদের অধিকাংশই স্থানীয় পদ প্রত্যাশী নেতাদের নামে স্লোগান দিচ্ছেন, শোডাউন করছেন।

এসব বিষয়ে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু বলেন, "এটা বিশ্ববিদ্যালয়ের সম্মেলন যেখানে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরাই থাকবে। কোনো পদ প্রত্যাশী নেতা যদি স্কুল-কলেজের নিয়ে সম্মেলনে আসে অবশ্যই বিষয়টি আমরা কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদককে অবহিত করবো।"

বিভি/এজেড

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2