• NEWS PORTAL

  • রবিবার, ১৬ জুন ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

কিংস পার্টি নয়, তৃণমূল হলো জনগণের পার্টি দাবি নেতাদের 

প্রকাশিত: ২০:৪৫, ১৯ সেপ্টেম্বর ২০২৩

ফন্ট সাইজ
কিংস পার্টি নয়, তৃণমূল হলো জনগণের পার্টি দাবি নেতাদের 

সাবেক বিএনপি নেতা শমসের মবিন চৌধুরীকে চেয়ারপার্সন এবং তৈমুর আলম খন্দকারকে মহাসচিব করে গঠিত হল সাবেক বিএনপি নেতা নাজমুল হুদা প্রতিষ্ঠিত তৃণমূল বিএনপির কমিটি। নবনির্বাচিত চেয়ারপার্সন শমসের মবিন চৌধুরী বলেছেন, সরকারি অর্থে কোন কিংস পার্টি নয়, তৃণমূল হলো পিপলস তথা জনগণের পার্টি। আর মহাসচিব তৈমুর আলম খন্দকার বলেছেন, বিএনপির সাথে মিল থাকায় তৃণমূলে যোগ দিয়েছেন তিনি।

মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশনে প্রথমবারের মতো হলো সাবেক বিএনপি নেতা ব্যরিস্টার নাজমুল হুদা প্রতিষ্ঠিত তৃণমূল বিএনপির প্রথম কাউন্সিল ও সম্মেলন।

এতে যোগ দেন দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা নেতাকর্মীরা। তবে সম্মেলনে সবচেয়ে বড় চমক ছিলো সাবেক বিএনপি নেতা শমসের মবিন চোধুরী ও তৈমুর আলম খন্দকারের যোগ দেয়ার বিষয়টি। গত কয়েকদিন ধরে এ নিয়ে সংবাদ প্রকাশ হলেও শেষ পর্যন্ত তারা যোগ দিচ্ছেন কিনা তা নিয়ে ছিল জল্পনা-কল্পনা। শেষ পর্যন্ত এই দুই দলত্যাগী বিএনপি নেতা কেন্দ্র হয়ে ওঠেন সম্মেলনের । 

সকাল সাড়ে এগারোটার কিছু পরে তৃণমূল বিএনপির প্রথম কাউন্সিলের উদ্বোধন ঘোষণা করেন ব্যারিস্টার নাজমুল হুদার মেয়ে অন্তরা সেলিমা হুদা। 

এরপরই একে একে বক্তব্য দেন তৃণমূল বিএনপিসহ সমমনা দলের নেতারা। পরে দলটিতে সদ্য যোগদানকারী সাবেক বিএনপি নেতা শমসের মবিন বলেন, বিএনপিকে ভাঙতে বা সরকারি অর্থায়নে তৃণমূল বিএনপি করছেন না তারা। এই দলে যোগ দেয়ার কারণও জানান তিনি। 

অর্থপাচারকারী, দুর্নীতিবাজরা তৃণমূল বিএনপিতে ঠাঁই পাবে না বলে জানান নবনির্বাচিত মহাসচিব তৈমুর আলম খন্দকার। 

রাষ্ট্র কাঠামো পরিবর্তন করে মুক্তিযুদ্ধের চেতনায় অসাম্প্রদায়িকতা, সাম্য ও সুশাসন প্রতিষ্ঠাই তৃণমূল বিএনপির উদ্দেশ্য বলে জানান নেতারা। 


  

বিভি/রিসি

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2