• NEWS PORTAL

শনিবার, ২৪ ফেব্রুয়ারি ২০২৪

আবারও অনলাইন ব্রিফিংয়ে বিএনপির নতুন কর্মসূচি ঘোষণা

প্রকাশিত: ১৬:৩২, ৪ ডিসেম্বর ২০২৩

আপডেট: ১৭:২৫, ৪ ডিসেম্বর ২০২৩

ফন্ট সাইজ
আবারও অনলাইন ব্রিফিংয়ে বিএনপির নতুন কর্মসূচি ঘোষণা

ছবি: রুহুল কবির রিজভী

একদিন বিরতি দিয়ে আবারো বুধ-বৃহস্পতিবার সারাদেশে ৪৮ ঘন্টার অবরোধ ডেকেছে বিএনপি। সোমবার (৪ ডিসেম্বর) এক অনলাইন ব্রিফিংয়ে এই কর্মসূচির কথা জানিয়েছেন দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। সেইসঙ্গে ১০ ডিসেম্বর রাজধানী ঢাকাসহ মহানগর ও জেলাসদরে মানববন্ধন কর্মসুচিও ঘোষনা দেন তিনি। 

সরকারের পদত্যাগ, নির্দলীয় সরকারের অধীন নির্বাচন, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি, দলের মহাসচিবসহ গ্রেপ্তার নেতা-কর্মীদের মুক্তির দাবিতে ধারাবাহিকভাবে বিভিন্ন কর্মসূচি পালন করছে বিএনপি। দাবি আদায়ে দলটির ডাকে গতকাল রবিবার সকাল ছয়টা থেকে নবম দফায় ৪৮ ঘণ্টার অবরোধ শুরু হয়। এই কর্মসূচি আগামীকাল মঙ্গলবার সকাল ছয়টা পর্যন্ত চলবে।

নতুন কর্মসূচি ঘোষণা দিয়ে রিজভী জানান, ১০ ডিসেম্বর রবিবার আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে ঢাকাসহ সারা দেশে জেলা পর্যায়ে মানববন্ধন কর্মসূচি পালন করা হবে। এতে বিএনপির গুম, খুন, গায়েবি মামলায় গ্রেফতার ও মানবাধিকার লঙ্ঘনের শিকার বিএনপির দলীয় নেতা-কর্মীর পরিবারের সদস্যরা এ কর্মসূচিতে অংশ নেবে।

গত ২৮ অক্টোবর ঢাকায় মহাসমাবেশ পণ্ড হওয়ার ঘটনার প্রতিবাদে ২৯ অক্টোবর সারা দেশে সকাল-সন্ধ্যা হরতাল দেয় বিএনপি। এরপর দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ শীর্ষ পর্যায়ের অনেক নেতা-কর্মীকে গ্রেফতার করা হয়।

এরপর সরকারের পদত্যাগ, নির্দলীয় সরকারের অধীন নির্বাচন এবং দলের গ্রেপ্তার নেতা-কর্মীদের মুক্তি ও হয়রানি বন্ধের দাবিতে অবরোধ ও হরতাল কর্মসূচি দিচ্ছে দলটি। 

বিভি/এমআর

মন্তব্য করুন: