• NEWS PORTAL

শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি ২০২৪

ফেনী-১ আসনে আ. লীগের নৌকা প্রতীকের প্রার্থীকে শোকজ 

ফেনী প্রতিনিধি

প্রকাশিত: ২১:৩৬, ৫ ডিসেম্বর ২০২৩

ফন্ট সাইজ
ফেনী-১ আসনে আ. লীগের নৌকা প্রতীকের প্রার্থীকে শোকজ 

ফেনী-১ (ফুলগাজী-পরশুরাম, ছাগলনাইয়া) আসনে আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিমকে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে শোকজ করা হয়েছে।

মঙ্গলবার (৫ ডিসেম্বর) বিকালে ফেনী জেলা সিনিয়র সহকারী জজ ও ওই আসনের নির্বাচন অনুসন্ধান কমিটির চেয়ারম্যান মো. নিজাম উদ্দিন এ শোকজের আদেশ প্রদান করেন।

আদেশে আগামী বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) দুপুর ১২টার মধ্যে স্বশরীরে হাজির হয়ে তাকে ওই কমিটির নিকট ব্যাখ্যা প্রদানের নির্দশ দেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম নির্বাচনে প্রার্থী হয়ে তার এলাকার ছাগলনাইয়া উপজেলার শুভপুরে শোভাযাত্রা ও আলোচনায় অংশ নিয়ে এ বিধি ভঙ্গ করেন।

অনুসন্ধান কমিটির ব্যাখ্যা তলবের বিষয়ে জানতে ফোনে যোগাযোগ করা হলেও আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিমকে পাওয়া যায়নি।

তবে অনুসন্ধান কমিটির কার্যালয়ের একটি সূত্র ব্যাখ্যা তলবের বিষয়টি নিশ্চিত করে বলেন, কমিটির চেয়ারম্যান কর্তৃক ব্যাখ্যা তলবের চিঠি স্বাক্ষর হওয়ার পর অফিসিয়াল প্রসেসে রিটার্নিং কর্মকর্তা ও প্রার্থীর নিকট পাঠানো হয়েছে।

এব্যপারে জানতে চাইলে ফেনী জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং কর্মকর্তা মুছাম্মৎ শাহীনা আক্তার বলেন, জেলার ৩টি সংসদীয় আসনে নির্বাচন পূর্ব অনিয়ম নিষ্পত্তি করতে প্রতিটি আসনে একজন বিচারককে প্রধান করে নির্বাচন অনুসন্ধান কমিটি গঠন করা হয়েছে। তারা আচরণবিধি লঙ্ঘনের বিষয়টি দেখভাল করছেন। এখনও পর্যন্ত শোকজের কপি আমার হাতে পৌঁছেনি।

বিভি/টিটি

মন্তব্য করুন:

সর্বাধিক পঠিত