• NEWS PORTAL

  • শনিবার, ২২ জুন ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

নির্বাচনে অংশ নেওয়ায় আরও ১৩ বিএনপি নেতা বহিষ্কার

প্রকাশিত: ২২:২২, ২২ মে ২০২৪

ফন্ট সাইজ
নির্বাচনে অংশ নেওয়ায় আরও ১৩ বিএনপি নেতা বহিষ্কার

দলীয় সিদ্ধান্ত না মেনে উপজেলা পরিষদ নির্বাচন করায় ১৩ জনকে বহিষ্কার করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)। উপজেলা নির্বাচনে অংশ নেওয়ায় এই পর্যন্ত ২১৬ জন প্রার্থীকে বহিষ্কার করল দলটি। বুধবার (২২ মে) বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

জানা যায়, রংপুর ও কুমিল্লা বিভাগে তিনজন করে, ঢাকা ও সিলেট বিভাগে দুইজন করে এবং রাজশাহী, বরিশাল, ময়মনসিংহ বিভাগে একজন করে প্রার্থী বহিষ্কার করা হয়েছে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়। বহিষ্কৃতদের মধ্যে ৪জন উপজেলা চেয়ারম্যান পদে এবং তিন জন ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, দলীয় সিদ্ধান্ত অমান্য করে বিএনপির যে সকল নেতৃবৃন্দ চতুর্থ ধাপে আগামী ৫ জুনে অনুষ্ঠিতব্য উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান (পুরুষ ও মহিলা) পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন তাদেরকে দলীয় গঠনতন্ত্র মোতাবেক তাদেরকে  প্রাথমিক সদস্য পদসহ সকল পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়েছে।

গত ৮ মে অনুষ্ঠিত প্রথম ধাপের উপজেলা ভোটে অংশ নেওয়ায় এর আগে ৭৯ জনকে বহিষ্কার করেছে বিএনপি। আর দ্বিতীয় ধাপের ভোটে প্রার্থী হওয়ার জন্য ৬৯ জন এবং তৃতীয় ধাপে প্রার্থী হওয়ার জন্য ৫৫ জনকে বহিষ্কার করা হয়। সবমিলিয়ে এখন পর্যন্ত ২১৬ জনকে বহিষ্কার করল বিএনপি।

বিভি/পিএইচ

মন্তব্য করুন: