• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারি ২০২৩

গুজব প্রতিরোধে চালু হলো ‘আওয়ামী মিত্র’ অ্যাপস

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৯:২০, ২২ জানুয়ারি ২০২৩

আপডেট: ১৯:২০, ২২ জানুয়ারি ২০২৩

ফন্ট সাইজ
গুজব প্রতিরোধে চালু হলো ‘আওয়ামী মিত্র’ অ্যাপস

সংক্রিয়ভাবে অপপ্রচার ও গুজব প্রতিরোধে অ্যাপস আবিষ্কার করেছে বাংলাদেশ আওয়ামী যুবলীগ। স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে অ্যাপস ভিত্তিক প্লাটফর্ম ‘আওয়ামী মিত্র’ নামে নতুন এই অ্যাপসটির উদ্বোধন করেন মাগুরা-১ আসনের সংসদ সদস্য সাইফুজ্জামান শিখর।

রবিবার (২২ জানুয়ারি) মাগুরার বীর মুক্তিযোদ্ধা আছাদুজ্জামান মিলনায়তনে ‘স্মার্ট বাংলাদেশ, স্মার্ট মাগুরা, স্মার্ট যুব শক্তি’ শীর্ষক অ্যাপস্ প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করে জেলা যুবলীগ।

কর্মশালায় বক্তারা বলেন, ‘এই অ্যাপসটি দলীয় কার্যক্রমের প্রচারের পাশাপাশি নানা অপপ্রচার সংক্রিয়ভাবে প্রতিহত করে প্রকৃত সত্য মানুষের কাছে তুলে ধরবে। যেটি গুজব, বিভ্রান্তি প্রতিরোধের মূল সহায়ক হবে।

পাশাপাশি অ্যাপসটি নতুন প্রজন্মের কাছে মুক্তিযুদ্ধসহ দেশ ও বাঙালি জাতির প্রকৃত ইতিহাস তুলে ধরতে সহায়তা করবে। যারা রাজনীতি করেন তাদের সামাজিক যোগাযোগের মাধ্যমে সাসটেইনেবল স্থিতিশীল রাজনীতির চর্চায় অভ্যস্ত করা স্মার্ট রাজনীতি ও স্মার্ট সমাজ প্রতিষ্ঠার প্রধান শর্ত। অ্যাপসটি পরিচলানা বিষয়ে প্রশিক্ষণ কর্মশালায় যুবলীগের বিভিন্ন পর্যায়ের ৫ শতাধিক নেতাকর্মী অংশ নেয়। 

আওয়ামী মিত্র অ্যাপসের আইটি প্রকৌশলী কাজী সোহাগ জানান, এই অ্যাপসটি দলীয় কার্যক্রমের প্রচারের পাশপাশি নানা অপপ্রচার দ্রুত সনাক্ত ও প্রতিহত করে প্রকৃত সত্য মানুষের কাছে তুলে ধরতে সহযোগিতা করবে। যেটি গুজব, বিভ্রান্তি প্রতিরোধের মূল সহায়ক হবে। সহায়ক হবে নতুন প্রজন্মের কাছে মুক্তিযুদ্ধসহ দেশ ও বাঙালি জাতির প্রকৃত ইতিহাস তুলে ধরতে। যারা রাজনীতি করেন তাদের সামাজিক যোগাযোগের মাধ্যমে সাসটেইনেবল স্থিতিশীল রাজনীতির চর্চায় অভ্যস্ত করা। যেটি স্মার্ট রাজনীতি ও স্মার্ট সমাজ প্রতিষ্ঠার প্রধান শর্ত। এই অ্যাপসে ১৪টি ফিচার আইটেম আছে। সময়ের সাথে সাথে এগুলোকে আরো আধুনিকায়ন করা হবে।

বিভি/এইচএস

মন্তব্য করুন: