• NEWS PORTAL

  • সোমবার, ০৬ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

দেশের বিভিন্ন স্থানে কৃষকদের ধান কেটে দিচ্ছেন বদরুন্নেসা কলেজ ছাত্রলীগের মেয়েরা

প্রকাশিত: ২২:২৩, ২৯ এপ্রিল ২০২৩

আপডেট: ০১:০৭, ৩০ এপ্রিল ২০২৩

ফন্ট সাইজ
দেশের বিভিন্ন স্থানে কৃষকদের ধান কেটে দিচ্ছেন বদরুন্নেসা কলেজ ছাত্রলীগের মেয়েরা

দেশজুড়ে চলছে ধান কাটার মৌসুম। সারাদেশে একই সময় ধান কাটার শুরু হওয়ার বিভিন্ন স্থানে দেখা দিয়েছে শ্রমিক সংকট। এসময় কৃষকদের পাশে দাঁড়িয়েছে দেশের শীর্ষ ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ। এরই অংশ হিসেবে দেশের নানা জায়গায় মাঠে নেমে ধান কাটতে সহযোগিতা করছে বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ ছাত্রলীগের নেতা-কর্মীরা। 


প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার নির্দেশনার এই সফল বাস্তবায়নে মাঠে নেমে ধান কাটছেন বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ ছাত্রলীগের সভাপতি সেলিনা আক্তারকে। ময়মনসিংহ সদরে মাঠে নেমে ধান কাটেন এই নারী নেত্রী। 

এ নিয়ে সেলিনা আক্তার বাংলাভিশনকে বলেন, 'কৃষি ও খাদ্যশস্যে দেশকে স্বয়ংসম্পূর্ণ করে গড়ে তোলার কারিগর বাংলাদেশের মানুষের আশা-ভরশার কেন্দ্রস্থল মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার উন্নয়ন দর্শনের বড় অংশ জুড়ে রয়েছে কৃষি ও কৃষক। দেশরত্নের নির্দেশনায় বাংলাদেশ ছাত্রলীগ কৃষকের ধান কেটে ঘড়ে তুলে দিচ্ছে। আমরা জানি কৃষক আমাদের দেশের হিরো, তারা ফলন না করলে আমাদের না খেয়ে মরতে হবে। ঈদের ছুটিটা আমরা সফল ভাবে কৃষকদের সঙ্গে ভাগ করে নিতে পেরেছি এই ধান কাটার মাধ্যমে। উৎসব মূখর ভাবেই কাজটি এখনো করে যাচ্ছে বাংলাদেশ ছাত্রলীগ।'


গ্রামে গ্রামে কৃষকদের ধান কেটে ঘরে তুলে দিচ্ছেন ছাত্রলীগ-যুবলীগের নেতাকর্মীরা। এরই ধারাবাহিকতায় বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ ছাত্রলীগ কর্মী স্বর্না দেবনাথকে ধান কাটতে দেখা যায় জামালপুর জেলার মাদারগঞ্জ উপজেলায়। 


গত ১৯ এপ্রিল দলীয় ফোরামের এক সভায় ঈদের ছুটিতে গ্রামের বাড়িতে কৃষকের পাশে থাকার নির্দেশ দিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর পরই সারাদেশে আওয়ামী লীগ ও সহযোগী-ভ্রাতৃপ্রতিম সংগঠনের নেতাকর্মী ধান কাটা উৎসবে যোগ দেন। এসময় একই কলেজের কর্মী লাকি ইসলাম অহি ধান কাটেন কুমিল্লার হোমনা উপজেলায়। 


কাঠফাটা রোদ আর প্রতিকূল আবহাওয়া উপেক্ষা করে। গাজিপুরের পুবাইলে মানবিক শ্রম  দিচ্ছেন এই কলেজের ছাত্রলীগ কর্মী  লক্ষী দাস।

নেতাকর্মীরা স্বেচ্ছাশ্রমে ধান কেটে ঝাড়াই-মাড়াই শেষে গোলায় তুলে দেওয়ায় কৃষকদের বেশ উপকার হচ্ছে। বিনামূল্যে ও স্বতঃস্ফূর্তভাবে ধান কেটে দিয়ে কৃষকের পাশে দাঁড়াতে পেরে খুশি নরসিংদী জেলার শুকুন্দী গ্রামের ছাত্রলীগ কর্মী লাবনী আক্তার। 
 

বিভি/জোহা

মন্তব্য করুন: