• NEWS PORTAL

  • শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

জুয়া সাইটে চুক্তি: সাকিবকে নিয়ে যা বললেন শায়খ আহমাদুল্লাহ

প্রকাশিত: ২২:৫৬, ১৫ আগস্ট ২০২২

ফন্ট সাইজ
জুয়া সাইটে চুক্তি: সাকিবকে নিয়ে যা বললেন শায়খ আহমাদুল্লাহ

সাকিব আল হাসান দেশসেরা অলরাউন্ডার। এতে কোনো সন্দেহ নেই। তবে তার কিছু কর্মকাণ্ড বারবার সমালোচনার জন্ম দেয়। যা নিয়ে ভক্তদের মধ্যে বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি হয়। সম্প্রতি বেটউইনার নিউজের সঙ্গে সাকিবের চুক্তি নিয়ে কম জল ঘোলা হয়নি। যদিও বিসিবির চাপে শেষ পর্যন্ত ওই চুক্তি বাতিল করেছেন সাকিব।

সাকিবের এই কর্মকাণ্ডের পরও অনলাইন জুয়া নিয়ে বেশ আলোচনা চলছে সর্বমহলে। কেননা সাকিবের চুক্তি কিছুটা প্রভাব পড়েছে জনমনে। অনলাইন বেটিং বা জুয়া নিয়ে ইসলামী শরীয়তের ব্যাখা দিয়েছেন  শায়খ আহমাদুল্লাহ।

তিনি বলেন, সাকিব অনলাইন জুয়া প্রতিষ্ঠানের চুক্তি বাতিল করেছেণ এটা আনন্দের সংবাদ। কিন্তু ওই প্রতিষ্ঠানের যে প্রচারণা হয়েছে সেটা সমাজের জন্য কল্যাণকর নয়। কয়েকদিনের টানা প্রচারণায় অনেকেই সেই জুয়া প্রতিষ্ঠানের সাইটের প্রতি আকৃষ্ট হবেন। তাদের কার্যক্রম দেখবেন, এমনকি জুয়ায়ও লিপ্ত হতে পারেন। এতে একটা ক্ষতিকর প্রভাব পড়বে।

সাকিব মুসলিম পরিবারের সন্তান, মসজিদও নির্মাণ করেছেন। তার আল্লাহর প্রতি ইমান এবং বিশ্বাস আছে। তাই এমন কোন কাজ করা ঠিক নয় যেটি মানুষ খারাপ কাজে অনুপ্রাণিত হয়।

শায়খ আহমাদুল্লাহ বলেন,  ব্যাপক পরিচিতি লাভ করা মানুষের কাছ বেশি চাওয়া থাকে। তাই এমন কাজের সঙ্গে চুক্তি করার আগে সাকিবকে সিদ্ধান্তটা আরও ভেবে-চিন্তে নেয়া উচিত ছিল।

মহানবীর (সা.) হাদিস দিয়ে আহমাদুল্লাহ বলেন, যে ব্যক্তি কোন মন্দ কাজে লিপ্ত হয় এবং যার দেখাদেখি এটার প্রচার লাভ করে, এর মাধ্যমে যত মানুষই মন্দ কাজে লিপ্ত হবে সকলের পাপের বোঝা তাকেও বহন করতে হবে। জুয়াতে যেভাবেই সম্পৃক্ত হবে না কেন সেটি সর্বাবস্থায় হারাম।

শেষে তিনি বলেন, সাকিবের মতো মানুষদের যারা অনুসরণ করেন তাদের প্রতিটি কাজ করার আগে ১০ বার ভাবা উচিত। একটি ভুল সিদ্ধান্ত সমাজের ওপর কতোটা প্রভাব পড়তে পারে। প্রতিটি দায়িত্বশীল মানুষের এই বিষয়ে খেয়াল রাখা দরকার।

বিভি/এজেড

মন্তব্য করুন: