• NEWS PORTAL

  • শনিবার, ২২ জুন ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

খাগড়াছড়ির তিন উপজেলায় যারা নির্বাচিত হলেন

প্রকাশিত: ২২:৪৪, ২১ মে ২০২৪

ফন্ট সাইজ
খাগড়াছড়ির তিন উপজেলায় যারা নির্বাচিত হলেন

ছবি: বিজয়ীরা

খাগড়াছড়ি তিন উপজেলা পরিষদের নির্বাচনে একটিতে আওয়ামী লীগ ও অপর দুই উপজেলা পরিষদে ইউপিডিএফ প্রসীত গ্রুপ সমর্থিত প্রার্থীরা নিবাচিত হয়েছেন। 

খাগড়াছড়ি সদর উপজেলা পরিষদে জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. দিদারুল আলমের ভূমিধস বিজয় হয়েছে। তিনি আনারস প্রতীক নিয়ে ১৬ হাজার ৮৩২ ভোট পেয়েছেন। নিকটতম প্রতিদ্বন্দি প্রার্থী ভারত প্রত্যাগত শরনার্থী কল্যান পরিষদের নেতা সন্তোষিত চাকমা (দোয়াত-কলম) পেয়েছেন ৮ হাজার ৫৬৫ ভোট।

ভাইস চেয়ারম্যান পদে কাউচিং মারমা (তালা) ১৬ হাজার ২৯১ পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দি মো: আসাদ উল্লাহ(বই)  পেয়েছেন ১০ হাজার ৩১৭ ভোট।

নারী ভাইস চেয়ারম্যান পদে কল্যানী ত্রিপুরা(কলস) ১৭ হাজার ৪৭১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। নিকটতম প্রতিদ্বন্দি নিপু ত্রিপুরা(ফুটবল) পেয়েছেন ১১ হাজার ৬৭৭ভোট।

পানছড়ি উপজেলা পরিষদের ইউপিডিএফ প্রসীত সমর্থিত চন্দ্র দেব চাকমা(কাপ পিরিচ) ২৪ হাজার ৮৩২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছে। নিকটতম প্রতিদ্বন্দি মিটন চাকমা(আনারস) পেয়েছেন ১৬ হাজার ভোট। ভাইস চেয়ারম্যান পদে সৈকত দেওয়ান(টিউবওয়েল) ২৪ হাজার ১৯  ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দি কিরণ ত্রিপুরা ৭ হাজার ৩১৮ ভোট।

নারী ভাইস চেয়ারম্যান পদে মনিকা ত্রিপুরা(ফুটবল) ২১ হাজার ২৬৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দি সুজাতা চাকমা(কলস) পেয়েছেন ১৮ হাজার ৭৪৭ ভোট।

দীঘিনালা উপজেলা পরিষদে ইউপিডিএফ প্রসীত সমর্থিত ধর্মজ্যোতি চাকমা ৩৩ হাজার ৫৩৫ পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দি উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান চেয়ারম্যান মো: কাশেম (আনারস) পেয়েছেন ২৩ হাজার ২৮৭ ভোট।

দ্বিতীয় ধাপে তিন উপজেলা খাগড়াছড়ি সদর, দীঘিনালা ও পানছড়ি  উপজেলায় চেয়ারম্যান পদে ১০ জন, ভাইস চেয়ারম্যান পদে ১২ জন ও নারী ভাইস চেয়ারম্যান পদে ৭জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করছে। তিন উপজেলায় ভোট কেন্দ্র ১০২টি কেন্দ্রের মধ্যে ৮১ কেন্দ্র ঝুকিপূর্ণ। যার কারণে গতকাল ৪১ কেন্দ্রে আর আজ সকালে ৬১ কেন্দ্রে ব্যালট পেপার পাঠানো হয়। ভোটার ২ লাখ ৩৯ হাজার ৬৩ জন। 

খাগড়াছড়ি সদর উপজেলায় ভোট কেন্দ্র ৪১টি। ভোটার ৯২ হাজার ৮৬৪ জন। তার মধ্যে পুরুষ ভোটার ৪৭ হাজার ৮৯৫ ও নারী ভোটার ৪৪ হাজার ৯৬৯ জন। পানছড়ি উপজেলায় ভোট কেন্দ্র ২৪টি। ভোটার ৫৬ হাজার ৫ ভোট। তার মধ্যে পুরুষ ভোটার ২৮ হাজার ২৪ ভোট ও নারী ভোটার ২৭ হাজার ৯৮০ ভোট।

দীঘিনালা উপজেলার ভোট কেন্দ্র ৩৬টি। ভোটার ৯০ হাজার ১৯৪। পুরুষ ভোটার ৪৬ হাজার ৮১ জন ও নারী ভোটার ৪৪ হাজার ১১২জন।

বিভি/এমআর

মন্তব্য করুন: