• NEWS PORTAL

  • শনিবার, ১৮ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

ভিকারুননিসার ছাত্রীদের সড়ক অবরোধ, উত্তপ্ত নিউ-মার্কেট

নিজস্ব প্রতিবেদক 

প্রকাশিত: ১৫:১৪, ১১ অক্টোবর ২০২২

আপডেট: ১৫:২৭, ১১ অক্টোবর ২০২২

ফন্ট সাইজ
ভিকারুননিসার ছাত্রীদের সড়ক অবরোধ, উত্তপ্ত নিউ-মার্কেট

সড়কে ভিকারুননিসার শিক্ষার্থীরা

স্থায়ী ক্যাম্পাসের দাবিতে রাজধানীর নিউ-মার্কেট মিরপুর সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের ধানমন্ডি শাখার ছাত্রীরা।

মঙ্গলবার (১১ অক্টোব) দুপুর ১২টার দিকে তারা সড়ক অবরোধ করেন। তার আগে ভিকারুননিসার ধানমন্ডি শাখা থেকে ছাত্রীদের বিক্ষোভ মিছিল বের হয়। পরে তারা আনোয়ার খান মডার্ন মেডিক্যাল কলেজ হাসপাতালের সামনের মোড়ে এসে সড়কের দুই পাশ অবরোধ করে বিক্ষোভ দেখাতে শুরু করেন।

আরও পড়ুন: শেষ রক্ষা হলো না ঢাকা ওয়াসার এমডি তাকসিম এ খানের 

মিরপুর সড়কে ভিকারুননিসার শিক্ষার্থীদের অবস্থান

এ সময় ছাত্রীরা ‘আমাদের দাবি মানতে হবে, স্থায়ী ক্যাম্পাস দিতে হবে’ স্লোগান দিতে থাকেন। জানতে চাইলে শিক্ষার্থীরা বলেন, আমরা বেশি কিছু জানি না, শুধু জানি ধানমন্ডি শাখা রাখতে হবে আর আমাদের স্থায়ী ক্যাম্পাস দিতে হবে।

আরও পড়ুন: ইউটিউবে অ্যাড ফ্রি ভিডিও দেখবেন যেভাবে

এ বিষয়ে একজন অভিভাবক বলেন, ভিকারুননিসার চারটি শাখার মধ্যে এটাই প্রথম অনুমোদিত শাখা। ভাড়া বাড়িতে এই প্রতিষ্ঠানের শিক্ষাকার্যক্রম চলছে। দীর্ঘদিন হওয়ায় এই ভবনের টেম্পার চলে গেছে। অধ্যক্ষ সেটা জানেন। কিন্তু তিনি নতুন ভবন বা স্থায়ী ক্যাম্পাসের উদ্যোগ নেননি। লস প্রজেক্ট দেখিয়ে এই শাখা এখন বন্ধের পাঁয়তারা করছে। সে জন্য ছাত্রী ও অভিভাবকরা রাস্তায় নেমেছে।

সড়কে শিক্ষার্থীদের সঙ্গে অভিভাবকরাও

আরেক অভিভাবক বলেন, সাবেক অধ্যক্ষ ফওজিয়া স্থায়ী ক্যাম্পাসের জন্য জমির বায়না করেছিলেন। কিন্তু বর্তমান অধ্যক্ষ কামরুন নাহার এসেই সেটা বাতিল করে দেন। এরপর ধানমন্ডি শাখার কয়েকজন শিক্ষককে মৌখিক নির্দেশে বদলি করা হয়। জমির বিষয়ে আমরা জেনেছি, রাঘববোয়াল একটা কোম্পানি এরই মধ্যে বায়না করেছে। সে কারণে আমরা স্থায়ী ক্যাম্পাসের দাবিতে মানববন্ধন করছি।

আরও পড়ুন: আরেকটি প্রতিষ্ঠান হাতছাড়া হয়ে গেলো জামায়াতের

বিভি/এইচএস/এইচএস

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2