• NEWS PORTAL

  • সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

শেষ রক্ষা হলো না ঢাকা ওয়াসার এমডি তাকসিম এ খানের 

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৩:৩৯, ১১ অক্টোবর ২০২২

আপডেট: ১৪:৫৪, ১১ অক্টোবর ২০২২

ফন্ট সাইজ
শেষ রক্ষা হলো না ঢাকা ওয়াসার এমডি তাকসিম এ খানের 

গেলো ১৩ বছরে ঢাকা ওয়াসার বহুল আলোচিত ব্যবস্থাপনা পরিচালক (এমডি) তাকসিম এ খানকে কয়েক দফায় চুক্তিভিত্তিক নিয়োগের মাধ্যমে যে বেতন-ভাতার সুযোগ সুবিধা প্রদান করা হয়েছে সেই হিসাব দাখিল করতে হাইকোর্টের দেয়া আদেশ বহাল রেখেছেন সুপ্রিম কোর্টের চেম্বার আদালত। এই আদেশের ফলে ওয়াসার এমডি হিসেবে কত বেতন-ভাতা নিয়েছেন সেই হিসাব আদালতে দাখিল করতেই হবে।  

মঙ্গলবার (১১ অক্টোবর) দুপুরে এই আদেশ দেন চেম্বার আদালতের বিচারপতি বোরহান উদ্দিন। সেই সঙ্গে ওয়াসার পারফরম্যান্স বোনাস স্থগিতের আদেশ দিয়েছেন চেম্বার আদালত।

গেলো ১৩ বছরে ওয়াসার এমডি তাকসিম এ খানকে কয়েক দফায় চুক্তিভিত্তিক নিয়োগের মাধ্যমে যে বেতন-ভাতার সুযোগ সুবিধা প্রদান করা হয়েছে, তার তথ্য দাখিল করতে ১৭ আগস্ট নির্দেশ দেন হাইকোর্ট। ওয়াসার বোর্ডকে আগামী ৬০ দিনের মধ্যে এ প্রতিবেদন দাখিল করতে বলা হয়। একই সঙ্গে দ্রুত মামলা শেষ করার নির্দেশ ও দেয় আদালত। 

আরও পড়ুন: হঠাৎ বিয়ের কেক কাটলেন দীঘি!

অর্থ মন্ত্রণালয়ের সার্কুলার ও সার্ভিস বেতন ও সুবিধাদি অর্ডার লঙ্ঘন করে ওয়াসার এমডিকে অযৌক্তিক ও উচ্চ বেতন দেওয়ার অভিযোগ এনে তার বৈধতা চ্যালেঞ্জ করে কনজ্যুমার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের পক্ষে স্থপতি মোবাশ্বের হোসেন গত জুলাইয়ে রিট করেন।

এবিষয়ে আইনজীবী জ্যোতির্ময় বড়ুয়া বলেন, মহামান্য রাষ্ট্রপতির চেয়ে বেশি বেতন পান তাকসিম এ খান। এটি অগ্রহণযোগ্য।

আরও পড়ুন: স্কুল কমিটি নিয়ে সংঘর্ষে শিক্ষার্থী নিহত, শিক্ষকসহ আটক ১১

বিভি/এসএইচ/এইচএস

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2