• NEWS PORTAL

  • শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

সাতক্ষীরা পৌর মেয়র চিশতী সাময়িক বরখাস্ত, ভারপ্রাপ্ত মেয়র ফিরোজ 

সাতক্ষীরা প্রতিনিধি

প্রকাশিত: ২০:২৪, ৭ ফেব্রুয়ারি ২০২৩

ফন্ট সাইজ
সাতক্ষীরা পৌর মেয়র চিশতী সাময়িক বরখাস্ত, ভারপ্রাপ্ত মেয়র ফিরোজ 

সাতক্ষীরার পৌর মেয়র ও পৌর বিএনপির সদস্য সচিব তাজকিন আহমেদ চিশতীকে সাময়িক বরখাস্ত করার আদেশ দিয়েছে পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সরকার বিভাগ। এছাড়া ভারপ্রাপ্ত মেয়র হিসেবে প্যানেল মেয়র কাজী ফিরোজ হাসানকে দায়িত্ব দেওয়া হয়েছে। 

সোমবার (৬ ফেব্রুয়ারি) রাতে পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের উপসচিব মো. আব্দুর রহমান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এই আদেশ দেওয়া হয়। 

পৌর-১ এর ৪৬.০০.০০০০.০৬৩.২৭.০২৭.২২.২৩১ নং স্মারকের প্রজ্ঞাপনে বলা হয়, মেয়র চিশতীর বিরুদ্ধে ২০২২ সালের ২৪ ডিসেম্বরে ৫১ নং এবং চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে জিআর নং- ৯৬২/২০২২ নং মামলা হয়। এর মধ্যে জিআর মামলায় চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত তাকে জেলহাজতে প্রেরণ করেন। এই কারণে তাকে মেয়র পদ থেকে অপসারণ করার সিদ্ধান্ত নেয় স্থানীয় সরকার বিভাগ। মেয়র চিশতীকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে এবং ভারপ্রাপ্ত মেয়র হিসাবে পৌরসভা আইন ২০০৯ এর ৪০-২ ধারা অনুযায়ী প্যানেল মেয়র কাজী ফিরোজ হাসানকে দায়িত্ব দেওয়া হয়েছে।

উল্লেখ্য, পৌর মেয়র ও বিএনপি নেতা তাজকিন আহমেদ চিশতী টানা দুইবারের নির্বাচিত মেয়র। চলতি বছরের ২৪ জানুয়ারি নাশকতার মামলায় তাকে কারাগারে পাঠানো হয়েছে। এখন পর্যন্ত তিনি জামিনে মুক্ত হতে পারেননি।

বিভি/রিসি

মন্তব্য করুন: