• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

গাজীপুর সিটি নির্বাচনে ভোটগ্রহণ শেষ, চলছে গণনা

প্রকাশিত: ১৭:০৪, ২৫ মে ২০২৩

ফন্ট সাইজ
গাজীপুর সিটি নির্বাচনে ভোটগ্রহণ শেষ, চলছে গণনা

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে কোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতি ছাড়াই ভোটগ্রহণ শেষ হয়েছে। বৃহস্পতিবার (২৫ মে) সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ চলে। এরপর শুরু হয় ভোট গণনা।

সকাল ৯টার দিকে টঙ্গী দারুস সালাম মাদরাসা কেন্দ্রে ভোট দেয়ার পর সাংবাদিকদের সাথে আলাপকালে আওয়ামী লীগ সমর্থিত মেয়র প্রার্থী আজমত উল্লাহ খান বলেন, ‘আমি সবসময় জনগণের মতামতকে সম্মান করি এবং আজ যেই নির্বাচিত হোক না কেন, আমি ফলাফল মেনে নেব।’

এছাড়া সাবেক মেয়র জাহাঙ্গীর আলমের মা স্বতন্ত্র মেয়র প্রার্থী জায়েদা খাতুন সকাল ১০টার দিকে ভোট দেয়ার পর বলেন, ‘এখন পর্যন্ত ভোটগ্রহণ শান্তিপূর্ণ হয়েছে এবং আইনশৃঙ্খলা পরিস্থিতিও ভালো রয়েছে। আমি নির্বাচনে আমার জয়ের ব্যাপারে আশাবাদী।’

ভোটগ্রহণ হয়েছে ৪৮০টি কেন্দ্রে। এ নির্বাচনে ভোট যুদ্ধে অংশ নেন ৩৩৩ জন প্রার্থী। এর মধ্যে মেয়র পদে ৮ জন, সাধারণ কাউন্সিলর পদে ২৪৬ জন ও সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর পদে ৭৯ জন প্রার্থী রয়েছেন।

এই সিটি করপোরেশনে মোট ভোটার ১১ লাখ ৭৯ হাজার ৪৬৩ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৫ লাখ ৯২ হাজার ৭৪৭ জন, নারী ভোটার ৫ লাখ ৮৬ হাজার ৬৯৮ জন ও তৃতীয় লিঙ্গের (হিজড়া) ভোটার আছে ১৮ জন।

ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ সম্পন্ন হয়।

বিভি/এইচএস

মন্তব্য করুন: