• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

বুধবার থেকে নতুন সূচিতে মেট্রোরেল

প্রকাশিত: ২২:৫৭, ৩০ মে ২০২৩

ফন্ট সাইজ
বুধবার থেকে নতুন সূচিতে মেট্রোরেল

বুধবার থেকে নতুন সূচিতে চলবে মেট্রোরেল। ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল) ৩১ মে থেকে ১২ ঘণ্টা রেল চালাবে। এতদিন মঙ্গলবার সাপ্তাহিক বন্ধ থাকলেও নতুন সূচিতে শুক্রবার বন্ধ থাকবে মেট্রোরেল। পুরো সিস্টেম পরিচালনায় এবার দুই শিফটে থাকবেন অপারেশন সংশ্লিষ্টরা। পুরোপুরি অটোমেটিকভাবে চলায় এই রেল রাতে চলতে বাড়তি কোনো টেকনিক্যাল প্রস্তুতির দরকার নেই। কোচের নিজস্ব আলোই দেখাবে পথ।

এমআরটি লাইন ৬-এর ডিপিএম মাহফুজুর রহমান জানান, যেহেতু এমআরটি একটি পদ্ধতিতে চলে। সকালে যে পদ্ধতিতে চলবে, রাতেও সেই পদ্ধতিতেই চলবে। রাতে আমাদের ম্যানপাওয়ার দরকার হবে। নিরাপত্তার সঙ্গে সংশ্লিষ্টরা শিফট অনুযায়ী দায়িত্ব পালন করবেন।

নতুন সময় অনুযায়ী, মেট্রোরেল চলাচলের সময়কে পিক-অফ পিক আওয়ারে ভাগ করা হবে। সকাল ৮টা- বেলা ১১টা পিক আওয়ার; ১১টা ১মিনিট-দুপুর ৩টা অফ পিক আওয়ার; দুপুর ৩টা ১মিনিট-সন্ধ্যা ৬টা পিক আওয়ার এবং সন্ধ্যা ৬টা ১ মিনিট-রাত ৮টা অফ পিক আওয়ার। পিক আওয়ারে প্রতি ১০ মিনিট পর পর উভয় দিক থেকেই ট্রেন যাওয়া-আসা করবে; আর অফ পিক আওয়ারে ১৫ মিনিট পর পর ট্রেন চলাচল করবে। ডিসেম্বরে চালু হয়েছে মেট্রোরেল। শুরুতে দুটি দিয়ে যাত্রা করলেও এরই মধ্যে ৯টি স্টেশন চালু করা হয়েছে।

বিভি/টিটি

মন্তব্য করুন: