• NEWS PORTAL

  • শুক্রবার, ১৪ জুন ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টিতেও জয় পেল টাইগাররা

প্রকাশিত: ২২:০৩, ৫ মে ২০২৪

ফন্ট সাইজ
জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টিতেও জয় পেল টাইগাররা

বাংলাদেশ-জিম্বাবুয়ের টি-টোয়েন্টির দ্বিতীয় ম্যাচে বৃষ্টি উপেক্ষা করে জয় ছিনিয়ে এনেছে টাইগাররা। ১৩৯ রানের টার্গেটে খেলতে নেমে ১৮ ওভার ২ বলে ৪ ইউকেট হারিয়ে ১৪২ রান তুলে ৬ উইকেটে জিম্বাবুয়ের বিপক্ষে জয় পায় শান্তর দল। শেষ জুটিতে মাহমুদুল্লাহ করেছেন ২৬ রান এবং হৃদয় করেছেন ৩৭ রান। প্রথমে ব্যাট করে ৭ উইকেট হারিয়ে ১৩৮ রান করে জিম্বাবুয়ে।

রোববার (৫ মে) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে জিম্বাবুয়েকে প্রথমে ব্যাটিংয়ে পাঠায় বাংলাদেশ।

এর আগে সিরিজের প্রথম ম্যাচে সফরকারীদের ১২০ রানে গুঁড়িয়ে দিয়ে ৮ উইকেটের দাপুটে জয় পেয়েছিল বাংলাদেশ।

রোববার (৫ মে) আগে ব্যাটিংয়ে নেমে ইনিংসের শুরু থেকে সময়ের ব্যবধানে একের পর এক উইকেট হারিয়ে বিপাকে পড়ে যায় জিম্বাবুয়ে। তাদের শিবিরে প্রথম আঘাত হানেন পেস বোলার তাসকিন আহমেদ। তিনি বোলিংয়ে এসেই ওপেনিং জুটি ভাঙেন। তার বলে এলবিডব্লিউ হয়ে ফেরেন ওপেনার তদিওয়ানাশে মরুমণি। তিনি ৩.৬ ওভারে দলীয় ১৫ রানে আউট হন।

এরপর ৭.১ ওভারে দলীয় ৩০ রানে মোহাম্মদ সাইফউদ্দিনের বলে ক্যাচ তুলে দিয়ে ফেরেন আরেক ওপেনার জয়লর্ড গাম্বি। এরপর জিম্বাবুয়ে শিবিরে পরপর আঘাত হানেন রিশাদ হোসেন। তার শিকার হয়ে ফেরেন জিম্বাবুয়ের অধিনায়ক সিকান্দার রাজা ও ক্লাইভ মানদান্দে।

সাবেক অধিনায়ক ক্রেগ আরভিনকে আউট করেন শেখ মাহেদি হাসান। ১০.২ ওভারে মাত্র ৪২ রানে ৫ উইকেট হারিয়ে বিপাকে পড়ে যায় জিম্বাবুয়ে।

৬২ বলে মাত্র ৪২ রানে ৫ উইকেট হারিয়ে বিপদে পড়ে যাওয়া জিম্বাবুয়ের হাল ধরেন মিডলঅর্ডার দুই ব্যাটসম্যান জোনাথন ক্যাম্পবেল ও ব্রায়ান বেনেট।

তারা ষষ্ঠ উইকেটে রীতিমতো তাণ্ডব চালিয়ে ৪৩ বলে ৭৩ রানের জুটি গড়েন। তাদের রান তোলার লাগাম টেনে ধরেন শরিফুল ইসলাম। তার বলে বাউন্ডারি হাঁকাতে গিয়ে মোহাম্মদ সাইফউদ্দিনের ক্যাচে ধরা পড়েন ক্যাম্পবেল। তিনি সাজঘরে ফেরার আগে ২৪ বলে ৪টি চার আর ৩ ছক্কার সাহায্যে ৪৫ রান করে ফেরেন।

এরপর সপ্তম ব্যাটসম্যান হিসেবে লুকি জঙ্গিকে ফেরান তাসকিন আহমমেদ।

অষ্টম উইকেট জুটিতে মাত্র ৮ বলে ১৮ রান আদায় করে নেন ব্রায়ান বেনেট ও অ্যাশলে এনডিলুভু। শেষদিকে তাদের এ ঝড়ো ব্যাটিংয়ে ২০ ওভারে বলে ৭ উইকেট হারিয়ে ১৩৮ রান করে জিম্বাবুয়ে। 

দলের হয়ে ২৯ বলে দুই চার আর তিন ছক্কায় ৪৪ রান করে অপরাজিত থাকেন ব্রায়ান বেনেট।

বাংলাদেশ দলের হয়ে তাসকিন আহমেদ ৪ ওভারে মাত্র ১৮ রানে ২ উইকেট শিকার করেন। ৪ ওভারে ৩৩ রানে ২ উইকেট নেন রিশাদ হোসেন। একটি করে উইকেট নেন শরিফুল ইসলাম, তাসকিন আহমেদ ও শেখ মাহেদি হাসান।

প্রসঙ্গত যে, জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ প্রত্যাশিত জয় দিয়েই শুরু করেছে বাংলাদেশ। বৃষ্টিবিঘ্নিত প্রথম ম্যাচেও ৮ উইকেটের দাপুটে জয় তুলে নিয়েছে বাংলাদেশ। ঘরের মাঠে রোববার (৫ মে) জিম্বাবুয়ের বিপক্ষে ২-০ ব্যবধানে এগিয়ে যায় স্বাগতিক দল। 

বিভি/পিএইচ

মন্তব্য করুন: