• NEWS PORTAL

  • সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

ধর্ষণের দায়ে ৯ বছর জেল: ব্রাজিলের ফুটবলার গ্রেফতার

প্রকাশিত: ১৯:২২, ২২ মার্চ ২০২৪

ফন্ট সাইজ
ধর্ষণের দায়ে ৯ বছর জেল: ব্রাজিলের ফুটবলার গ্রেফতার

ধর্ষণের দায়ে ৯ বছরের কারাদণ্ড পাওয়া রবিনহোকে আটক করেছে ব্রাজিলের পুলিশ। ব্রাজিলের রাজধানী ব্রাসিলিয়ার আদালত বুধবার এই রায় দেওয়ার পরের দিন রিয়াল মাদ্রিদ ও ম্যানচেস্টার সিটির সাবেক ব্রাজিলিয়ান ফুটবলার গ্রেফতার হলেন। 

ইতালিতে এক নারীকে গণ ধর্ষণের দায়ে রবিনহোকে ২০১৭ সালে দেওয়া ৯ বছরের কারাদন্ডাদেশ ২০২২ সালে বহাল রাখে দেশটির আদালত। রায়ের আগে রবিনহো ইতালি ছেড়ে যাওয়ায় ব্রাজিল সরকারকে শাস্তি কার্যকরের আহবান জানায় দেশটির সর্বোচ্চ আদালত। 

তাতে সাড়া দিয়ে বুধবার ব্রাসিলিয়ার আদালত রবিনহোকে ব্রাজিলেই সাজা ভোগ করার রায় দেন। ৯ বছরের কারাদন্ডই বহাল রাখা হয়। সাজাটা যেনো এখনই খাটতে না হয়, সেই চেষ্টা করেছেন রবিনহো। কিন্তু ৪০ বছরের সাবেক এই ফরোয়ার্ডের আবেদন প্রত্যাখ্যান করেছেন ব্রাজিলের সুপ্রিম কোর্টের বিচারক লুইস ফিউক্স। 

সান্তোসের দক্ষিণ-পশ্চিমাঞ্চল শহরের ফেডারেল পুলিশ বৃহস্পতিবার রবিনহোকে গ্রেফতার করে জানিয়েছে, আসামীর শারীরিক পরীক্ষা করার পর শুনানি হবে। এরপর তাকে সংশোধনাগারে পাঠানো হবে। ইতালির ক্লাব এসি মিলানে খেলার সময় ২০১৩ সালে মিলানের এক নৈশ ক্লাবে আলবেনিয়ান এক নারীকে দলবদ্ধ ধর্ষণের অভিযোগ ওঠে রবিনহোর বিরুদ্ধে। 

২০১৭ সালে মামলার রায় হওয়ার পর ২০২০ সালে আপিলে হেরে যান রবিনহো। ব্রাজিলের হয়ে ১০০ ম্যাচে ২৮ গোল করেছেন সাবেক এই তারকা ফরোয়ার্ড।

বিভি/এজেড

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2