• NEWS PORTAL

  • শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

ডু অর ডাই ম্যাচে বাংলাদেশের সামনে ইরান

প্রকাশিত: ১৩:১১, ১১ মার্চ ২০২৩

ফন্ট সাইজ
ডু অর ডাই ম্যাচে বাংলাদেশের সামনে ইরান

তুর্কমেনিস্তানকে ৪-০ গোলে হারানোর পর বাংলাদেশের মেয়েদের উল্লাস

এএফসি নারী অনূর্ধ্ব-২০ এশিয়ান কাপ ফুটবল টুর্নামেন্টে বাছাইয়ের প্রথমপর্বে দারুণ শুরু করেছে বাংলাদেশ। গ্রুপ এইচ থেকে নিজেদের প্রথম ম্যাচে তুর্কমেনিস্তানের মেয়েদের ৪-০ গোলে হারিয়েছে বাংলাদেশের কিশোরীরা। এবার এই গ্রুপ থেকে দ্বিতীয় ম্যাচে ইরানকে সামলাবে স্বপ্না-আকলিমারা। পরের রাউন্ডে যেতে এই ম্যাচ জিততেই হবে বাংলাদেশের কিশোরীদের।

রবিবার (১২ মার্চ) ইরান চ্যালেঞ্জ বাংলাদেশের সামনে। কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে বিকাল ৫টায় শুরু হবে ম্যাচটি। 

২০২৪ সালে উজবেকিস্তানে হবে এএফসি নারী অনুর্ধ্ব-২০ এশিয়ান কাপ ফুটবল। বাছাইপর্বের ধাপগুলো পেরিয়ে মূল আসরে জায়গা করে নিতে হবে দলগুলোকে।  প্রথম পর্বে আট গ্রুপ চ্যাম্পিয়ন যোগ্যতা অর্জন করবে দ্বিতীয় রাউন্ডে খেলার। তিন দলের গ্রুপ এইচে ইরানের কাছে ৭-১ গোলে ও বাংলাদেশের কাছে ৪-০ গোলে হারে তুর্কমেনিস্তান। 

পয়েন্ট সমান হলেও ইরানের বিপক্ষে লড়াইটি বাংলাদেশের জন্য হয়ে দাঁড়িয়েছে ডু অর ডাই ম্যাচ। ইরান গোল পার্থক্যে এগিয়ে থাকায় প্রথম রাউন্ড টপকাতে এ ম্যাচে জিততেই হবে বাংলাদেশকে।  

কোচ গোলাম রব্বানী ছোটনের নির্ভরযোগ্য ফরোয়ার্ড শামসুন্নাহার লিগামেন্টের চোটের কারণে আগের ম্যাচে ছিলেন না। সুস্থ হয়ে শামসুন্নাহার  ইরানের বিপক্ষে মাঠে নামতে পারবেন আশা কোচ ছোটনের। আগের ম্যাচের ভুল থেকে শিক্ষা নিয়ে অলআউট ফুটবল খেলার পরিকল্পনা তার। 

বিভি/এজেড

মন্তব্য করুন: