• NEWS PORTAL

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

জমজমাট এল ক্ল্যাসিকো, রিয়ালকে হারিয়ে এগিয়ে গেল বার্সা

প্রকাশিত: ০৯:৪১, ২০ মার্চ ২০২৩

ফন্ট সাইজ
জমজমাট এল ক্ল্যাসিকো, রিয়ালকে হারিয়ে এগিয়ে গেল বার্সা

রিয়াল মাদ্রিদকে ২-১ গোলে হারিয়ে স্প্যানিশ লিগ শিরোপা জয়ের পথে আরও এগিয়ে গেল বার্সেলোনা। টানা তৃতীয় এল ক্ল্যাসিকো হেরে ১২ পয়েন্ট পেছনে পড়েছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ। চির প্রতিদ্বন্দ্বী দুই জায়ান্টেরই লিগে বাকি ১২টি করে ম্যাচ। 

লা লিগায় শীর্ষস্থান শক্ত করতে থাকা বার্সার কাছে ৯ পয়েন্ট পেছনে পড়ে মৌসুমের তৃতীয় এল ক্ল্যাসিকো খেলতে নামে রিয়াল। কিন্তু প্রতিপক্ষের মাঠে ম্যাচের শুরু থেকেই সুবিধা করতে পারছিলো না আগের দুই এল ক্ল্যাসিকোয় হেরে যাওয়া রিয়াল। 

তবে বল দখল ও আক্রমণে আধিপত্য নেওয়া বার্সার আত্মঘাতি গোলে নবম মিনিটে এগিয়ে যায় কার্লোস আনচেলোত্তির দল। ভিনিসিয়াসের ক্রসে বল রোনাল্দ আরাউহোর মাথায় লেগে জালে জড়ায়। গোল শোধ দিতে মরিয়া জাভি হার্নান্দেসের দল রিয়াল রক্ষণে আক্রমণের ঝড় তুলে ৪৫ মিনিটে সফল হয়। জটলার মধ্য থেকে সের্জিও রবের্তো জাল খুঁজে নেন।

দ্বিতীয়ার্ধে বার্সার আক্রমণের পাল্টা জবাব দিতে থাকে অতিথি দল। ৮১ মিনিটে রিয়ালের মার্কো আসেনসিও জালে বল পাঠালে অফসাইডে গোল বাতিল হয়। এরপর বার্সা পুরোপুরি রক্ষণাত্মক হয়ে পড়লে আক্রমণে ধার বাড়ায় রিয়াল। কিন্তু যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে বার্সার ফঁক কেসিয়ে কাজের কাজটি করে জয়ের উল্লাসে মাতান স্বাগতিক শিবিরকে। 

২৬টি করে ম্যাচ শেষে বার্সার পয়েন্ট ৬৮ এবং রিয়ালের ৫৬। টেবিলের তিনে থাকা অ্যাটলেটিকো মাদ্রিদের পয়েন্ট ৫১ আর ৪৮ পয়েন্ট নিয়ে চারে আছে রিয়াল সোসিয়েদাদ।

বিভি/এজেড

মন্তব্য করুন: