• NEWS PORTAL

বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

রাশিয়ার মেয়েদের সঙ্গে পেরে উঠলো না বাংলাদেশ

প্রকাশিত: ১৮:৩৯, ২২ মার্চ ২০২৩

ফন্ট সাইজ
রাশিয়ার মেয়েদের সঙ্গে পেরে উঠলো না বাংলাদেশ

সাফ অনূর্ধ্ব-১৭ চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় ম্যাচেই হার দেখলো বাংলাদেশের মেয়েরা। নারীদের বয়সভিত্তিক এই টুর্নামেন্টের দ্বিতীয় ম্যাচে শক্তিশালী রাশিয়ার মেয়েদের কাছে হেরে মাঠ ছেড়েছে গোলাম রব্বানী ছোটনের শিষ্যরা।

বুধবার (২২ মার্চ) কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে বাংলাদেশকে ৩-০ গোলে হারিয়েছে রাশিয়া। দারুণ জয়ে টুর্নামেন্ট শুরু করল ইউরোপের দলটি। ভুটানকে ৮-১ গোলে উড়িয়ে আসর শুরু করেছিল বাংলাদেশ।

শক্তিশালী রাশিয়ার বিপক্ষে পাত্তা পায়নি ছোটন শিষ্যরা। ষষ্ঠ মিনিটেই এগিয়ে যায় রাশিয়া। প্রায় মাঝমাঠ থেকে বাংলাদেশের বক্সে বল ফেলেন ভাসিলিসা আভদিয়েঙ্কো। বক্সে ছিল রাশিয়ান অধিনায়ক এলেনা গোলিক। বাংলাদেশের দুই ডিফেন্ডারকে সহজেই হার মানিয়ে প্লেসিং শটে বল জালে জড়ায় রাশিয়ান অধিনায়ক। 

৪৩ মিনিটে সুযোগ আসে বাংলাদেশের সামনে কিন্তু রাশিয়ার গোলরক্ষককে পরাস্ত করতে পারেনি সুরভী আকন্দ প্রীতি। ম্যাচে এই একটি পরিষ্কার সুযোগ তৈরি করে বাংলাদেশ। তবে দুই মিনিট বাদেই ব্যবধান বাড়িয়ে নেয় রাশিয়া। জোড়া গোল পূরণ করে এলেনা গোলিক।

আন্না শাকারোভার বাড়ানো পাসে দূরের পোস্টে আলতো ছোঁয়ায় লক্ষ্যভেদ করে রাশিয়ার অধিনায়ক। ৬২ মিনিটে তিন গোলে পিছিয়ে পড়ে বাংলাদেশ। রাশিয়ার ব্যবধান বাড়ায় আনাসতাসিয়া কারাতায়েভা। গোলের পর নেচে উদযাপন করে এই ফুটবলার। তাতে ম্যাচ থেকে ছিটকে যায় বাংলাদেশ।

২৪ মার্চ ভারতের বিপক্ষে খেলবে বাংলাদেশ। একই দিন মুখোমুখি হবে রাশিয়া-ভুটান।

বিভি/এজেড

মন্তব্য করুন: