• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজ জিতলো দ.আফ্রিকা

প্রকাশিত: ০৯:০৯, ১৮ সেপ্টেম্বর ২০২৩

ফন্ট সাইজ
বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজ জিতলো দ.আফ্রিকা

আইসিসি ওয়ানডে বিশ্বকাপে মনোবল চাঙ্গা রাখার দারুণ রসদ পেলো দক্ষিণ আফ্রিকা। রবিবার রাতে জোহানেসবার্গে পঞ্চম ওয়ানডেতে অস্ট্রেলিয়াকে ১২২ রানের বড়ো ব্যবধানে হারিয়ে ৩-২'এ সিরিজ জিতে নেয় প্রোটিয়ারা।

প্রথম দুই ম্যাচে অস্ট্রেলিয়া ও পরের দুই ম্যাচে দক্ষিণ আফ্রিকা জয় পাওয়ায় রবিবার সিরিজের পঞ্চম ওয়ানডে রূপ নেয় অঘোষিত ফাইনালে। এই ম্যাচে আফ্রিকার ছুঁড়ে দেওয়া ৩১৫ রানের জবাবে অস্ট্রেলিয়া গুটিয়ে যায় ১৯৩ রানে।

এদিন জোহানেসবার্গের ওয়ান্ডারার্স স্টেডিয়ামে টস হেরে ব্যাটিংয়ে নেমে এইডেন মার্করামের ৯৩ ও ডেভিড মিলারের ৬৩ রানে ৯ উইকেটে ৩১৫ স্কোর পায় প্রোটিয়ারা। কুইন্টক ডি কক ২৭ ও ভ্যান ডার ডুসেন ৩০ করে ফেরার পর মার্কো জানসেন ২৩ বলে ৪৭ ও অ্যান্ডাইল ফেহলুকায়ো ১৯ বলে অপরাজিত ৩৮ রানের ক্যামিও ইনিংস খেলেন। অজি লেগ স্পিনার অ্যাডাম জাম্পা ৭০ রানে তিন উইকেট নেন।

রান তাড়ায় শুরু থেকেই প্রোটিয়া বোলিংয়ের তোপে পড়ে অজি ব্যাটসম্যানরা। অধিনায়ক মিচেল মার্শ ৭১ করার পর মার্নাস লাবুশেনের ৪৪ রান ছাড়া আর কেউ দৃঢ়তা দেথাতে পারেননি। ৩৪ ওভার এক বলে ১৯৩-এ অলআউট হয় অস্ট্রেলিয়া। এই দু'জনের সঙ্গে আরও তিনজনকে শিকার করে জানসেন ওয়ানডেতে প্রথমবার পাঁচ উইকেট নেন। এই বাঁ-হাতি পেসার খরচ করেন ৩৯ রান। বাঁ-হাতি স্পিনার কেশব মহারাজের পকেটে যায় ৩৩ রানে চার উইকেট। 

বিভি/এ.জেড

মন্তব্য করুন: