• NEWS PORTAL

শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি ২০২৪

নতুন রেকর্ড গড়ছে ইংলিশ প্রিমিয়ার ফুটবল

প্রকাশিত: ১০:৫১, ৫ ডিসেম্বর ২০২৩

ফন্ট সাইজ
নতুন রেকর্ড গড়ছে ইংলিশ প্রিমিয়ার ফুটবল

টেলিভিশন স্বত্ত্ব বিক্রীতে নতুন রেকর্ড গড়ছে ইংলিশ প্রিমিয়ার ফুটবল। ৬ দশমিক ৭ বিলিয়ন পাউন্ডে ইপিএল এর টিভি রাইটস কিনে নিচ্ছে স্কাই স্পোর্টস, টিএনটি চ্যানেল এবং বিবিসি স্পোর্টস। 

টিভি রাইটস এ এমনিতেই বিশ্বের সবচেয়ে দামী লিগ ইংলিশ প্রিমিয়ার ফুটবল। স্কাই স্পোর্টস এর সাথে বর্তমানে তিন বছরের চুক্তিতে প্রতি মৌসুমে ৫ বিলিয়ন পাউন্ড পাচ্ছে ইপিএল। এবার নতুন চুক্তিতে অর্থের পরিমাণ বাড়ছে। লিগ, এফ এ কাপ, ইংলিশ কাপ, কমিউনিটি শিল্ড - ঘরোয়া ফুটবলে প্রতি মৌসুমে ২৭০টি ম্যাচ সরাসরি সম্প্রচার করবে স্কাই স্পোর্টস, টিএনটি, বিবিসি স্পোর্টস মিলে।

এছাড়া চ্যাম্পিয়ণ্স লিগের হাইলাইটসও সম্প্রচার করবে তারা। চুক্তির শর্ত অনুযায়ী স্কাই স্পোর্টসকে কমপক্ষে ১০০টি ম্যাচ সরাসরি সহ মৌসুমে ২১৫টি ম্যাচ সম্প্রচার করতে হবে। টিএনটি'কে কমপক্ষে ৫২টি ম্যাচ সরাসরি এবং বিবিসি স্পোর্টস'কেও নিদৃষ্ট সংখ্যক ম্যাচ সরাসরি সম্প্রচার করতে হবে। ইপিএল এর প্রধান নির্বাহী রিচার্ড মাস্টার্স এই চুক্তিকে যুগন্তকারী হিসেবে উল্লেখ করে বলেছেন, গ্রেট বৃটেনের ক্রীড়ার ইতিহাসে সবচেয়ে বড় চুক্তি হতে যাচ্ছে এটি এবং এই রাইটস থেকে ক্লাবগুলোর আয় কমপক্ষে ৪ শতাংশ বৃদ্ধি পাবে। যা প্রথম পর্যায়ে ২০২৯ সাল পর্যন্ত চার বছরের জন্য হবে।  

বিভি/রিসি

মন্তব্য করুন:

সর্বাধিক পঠিত