• NEWS PORTAL

শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি ২০২৪

প্রোটিয়াদের ধসিয়ে দিয়ে অলরাউন্ডার র‍্যাঙ্কিংয়ে বড় লাফ স্বর্ণার

প্রকাশিত: ২৩:৪১, ৫ ডিসেম্বর ২০২৩

ফন্ট সাইজ
প্রোটিয়াদের ধসিয়ে দিয়ে অলরাউন্ডার র‍্যাঙ্কিংয়ে বড় লাফ স্বর্ণার

অলরাউন্ডার স্বর্ণা আক্তার

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি-টোয়েন্টিতে দুর্দান্ত জয়ে বল হাতে জাদু দেখিয়েছেন বাংলাদেশি অলরাউন্ডার স্বর্ণা আক্তার। একাই ৫ উইকেট নিয়ে প্রোটিয়াদের তাদেরই দুর্গে ধসিয়ে দিয়েছেন তিনি। যার পুরস্কারও পেয়েছেন আইসিসি থেকে। বোলার ও অলরাউন্ডার র‌্যাঙ্কিংয়ে বড় লাফ দিয়েছেন ১৬ বছর বয়সী এ তরুণী।

মঙ্গলবার (৫ ডিসেম্বর) নারী ক্রিকেটারদের র‌্যাঙ্কিংয়ে হালনাগাদ করেছে আইসিসি।

যেখানে প্রোটিয়াদের বিপক্ষে ক্যারিয়ারের প্রথম ফাইফারের দেখা পাওয়া স্বর্ণা আক্তার টি-টোয়েন্টির বোলার র‌্যাঙ্কিংয়ে এগিয়েছেন ৪৬ ধাপ। ১৫১ নম্বর থেকে এক লাফে উঠে এসেছে ১০৫ নম্বরে। তার রেটিং পয়েন্ট ২৯৭। আর অলরাউন্ডার র‍্যাঙ্কিংয়ে স্বর্ণা এগিয়েছেন ৩৮ ধাপ। ৬৩ পয়েন্ট নিয়ে এখন ৭৯তম অবস্থানে তিনি। এখানে তার সঙ্গে যৌথভাবে আছেন পাকিস্তানের আলিয়া রিয়াজ ও নিউজিল্যান্ডের হান্না রো।

অন্যদিকে আরেক স্পিনার রাবেয়া খান ৫ ধাপ এগিয়ে উঠেছেন ২৪ নম্বরে। তার রেটিং পয়েন্ট ৫৯১। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ১৭ রান দিয়ে ১ উইকেট নেন তিনি। অলরাউন্ডারদের র‍্যাঙ্কিংয়ে ৭৫ নম্বর থেকে ৬৩ নম্বরে উঠে এসেছেন তিনি।

আর দলকে ১৪৯ রানের সংগ্রহ এনে দেয়ার পথে ব্যাট হাতে ৬২ রানের অপরাজিত ইনিংস খেলে ব্যাটারদের র‍্যাঙ্কিংয়ে ৮ ধাপ এগিয়েছেন মুর্শিদা খাতুন। টি-টোয়েন্টি ব্যাটারদের র‍্যাঙ্কিংয়ে ৪৫ নম্বরে উঠে এসেছেন তিনি। একই ম্যাচে ২১ বলে ৩৪ রানের ঝোড়ো ইনিংস খেলে ২১ থেকে ১৯ নম্বরে উঠে এসেছেন বাংলাদেশ অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি।  

বিভি/টিটি

মন্তব্য করুন:

সর্বাধিক পঠিত