• NEWS PORTAL

  • সোমবার, ০৬ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

কঠিন শাস্তির মুখে হারিস রউফ

প্রকাশিত: ০৮:৩০, ১৬ ফেব্রুয়ারি ২০২৪

আপডেট: ০৮:৩৫, ১৬ ফেব্রুয়ারি ২০২৪

ফন্ট সাইজ
কঠিন শাস্তির মুখে হারিস রউফ

অস্ট্রেলিয়া সফরে পাকিস্তানের হয়ে টেস্ট খেলতে অস্বীকৃতি জানানোর কারণে চরম মাশুল দিতে হলো হারিস রউফকে। পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) তাদের কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ দিয়েছে এই পেসারকে।

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) পিসিবির কমিটির ‘পুঙ্খানুপুঙ্খ শুনানি প্রক্রিয়া’ এবং ‘সংশ্লিষ্ট সবার মত বিবেচনায়’ এনে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। শুধু তাই নয়। পিসিবি এ বছরের ৩০ জুন পর্যন্ত বিদেশি কোনো লিগে খেলার ক্ষেত্রেও নিষেধাজ্ঞা দিয়েছে হারিসকে।

রউফকে কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ দেয়ার বিষয়ে এক বিবৃতিতে পিসিবি জানায়, পাকিস্তানের হয়ে খেলাটা প্রত্যেক খেলোয়াড়ের প্রথম অগ্রাধিকার ও চূড়ান্ত সম্মানের বিষয় হওয়া উচিত। কিন্তু বৈধ কোনো কারণ ছাড়া পাকিস্তানের হয়ে টেস্টে সিরিজে খেলতে না চাওয়াটা কেন্দ্রীয় চুক্তির লঙ্ঘন।

হারিস রউফ এমনিতেও পাকিস্তান টেস্ট দলে নিয়মিত সদস্য ছিলেন না। ২০২২ সালের ডিসেম্বরে ইংল্যান্ডের বিপক্ষে একটি টেস্ট খেলেছিলেন তিনি। এরপর কেবল সীমিত ওভারেই দেখা গেছে।

তবে হারিসের গতির কারণেই তাকে অস্ট্রেলিয়া সফরের টেস্ট দলে বিবেচনায় নিয়েছিলেন নির্বাচকরা। শুরুতে সম্মত হলেও পরে নিজেকে সে সফর থেকে সরিয়ে নেন, এমন দাবি করেছিলেন তখনকার প্রধান নির্বাচক ওয়াহাব রিয়াজ।

ওই সময় অস্ট্রেলিয়ার বিগ ব্যাশ লিগ খেলেন রউফ। যা নিয়েই মূলত সমস্যার সূত্রপাত। অবশেষে কেন্দ্রীয় চুক্তি হারিয়েই ভুলের মাশুল দিলেন হারিস।

বিভি/এমএফআর

মন্তব্য করুন: