• NEWS PORTAL

  • সোমবার, ০৬ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

নিষিদ্ধ হলেন শ্রীলঙ্কার অধিনায়ক হাসারাঙ্গা

প্রকাশিত: ০৮:৩৪, ২৫ ফেব্রুয়ারি ২০২৪

আপডেট: ০৯:১২, ২৫ ফেব্রুয়ারি ২০২৪

ফন্ট সাইজ
নিষিদ্ধ হলেন শ্রীলঙ্কার অধিনায়ক হাসারাঙ্গা

আম্পায়ারের সমালোচনা করে দুই ম্যাচ নিষিদ্ধ হলেন শ্রীলঙ্কার টি-টোয়েন্টি অধিনায়ক ওয়ানিন্দু হাসারাঙ্গা। আইসিসির আচরণবিধি ভেঙে ম্যাচ ফির ৫০ শতাংশ জরিমানা এবং তিনটি ডিমেরিট পয়েন্ট পেয়েছেন তিনি।

২৪ মাসের মধ্যে ৫টি ডিমেরিট পয়েন্ট হওয়ায় নিয়ম অনুযায়ী নিষিদ্ধ হয়েছেন হাসারাঙ্গা। পাঁচটি ডিমেরিট পয়েন্ট দুটি সানপেনশন পয়েন্টের সমান। আর দুটি সাসপেনশন পয়েন্টের শাস্তি একটি টেস্ট অথবা দুটি ওয়ানডে বা টি-টোয়েন্টিতে নিষেধাজ্ঞা। দুটি আন্তর্জাতিক ম্যাচে নিষিদ্ধ হওয়ায় আগামী মাসে বাংলাদেশ সফরে প্রথম দুই টি-টোয়েন্টি খেলতে পারবেন না হাসারাঙ্গা।

আরও পড়ুন: দ্বিতীয় সন্তানের সুখবর দিলেন কোহলি, জানালেন নবজাতকের নাম

হাসারাঙ্গা এবং আম্পায়ারের মধ্যকার এমন উত্তপ্ত ঘটনা ঘটেছিল গত বুধবার। ডাম্বুলায় আফগানিস্তান ও শ্রীলঙ্কার টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে কোমর উচ্চতার উপরে প্রায় কাঁধের কাছাকাছি ‘বিমার’ ডেলিভারি চোখ এড়িয়ে গিয়েছিল লেগ আম্পায়ার লিন্ডন হ‍্যানিব‍্যালের।

শেষ ওভারের তার এমন সিদ্ধান্তে ভীষণ ক্ষুব্ধ হয়েছিলেন হাসারাঙ্গা। একপর্যায়ে আম্পায়ারকে তিনি বলেছিলেন, 'আম্পায়ারিং ছেড়ে অন্য কাজ খোঁজা উচিত তার'। আইসিসি আইনের ২.১৩ এর ধারা অনুযায়ী তাকে শাস্তির আওতায় আনা হয়েছে। 

বিভি/এমএফআর

মন্তব্য করুন: