• NEWS PORTAL

  • সোমবার, ০৬ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

পঞ্চমবারের মত বিপিএলের ফাইনালে কুমিল্লা

প্রকাশিত: ০৮:২৯, ২৭ ফেব্রুয়ারি ২০২৪

আপডেট: ১১:১৯, ২৭ ফেব্রুয়ারি ২০২৪

ফন্ট সাইজ
পঞ্চমবারের মত বিপিএলের ফাইনালে কুমিল্লা

রেকর্ড পঞ্চমবারের মত বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্টের ফাইনালে উঠলো বর্তমান চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স। টুর্নামেন্টে প্রথম কোয়ালিফাইয়ারে কুমিল্লা ৬ উইকেটে হারিয়েছে সাকিব আল হাসানের রংপুর রাইডার্সকে। এর আগে ২০১৫, ২০১৯, ২০২২ ও ২০২৩ সালে ফাইনাল খেলেছে কুমিল্লা।

সোমবার বিপিএলের প্রথম কোয়ালিফায়ারে শুরুতে ব্যাট করতে নেমে ৬ উইকেট হারিয়ে ১৮৫ রান করে রংপুর। ওই রান তাড়া করতে নেমে ৯ বল আগেই জয় পেয়ে যায় কুমিল্লা। এ নিয়ে টানা তৃতীয় ও সবমিলিয়ে পঞ্চমবারের মতো বিপিএলের ফাইনালে উঠেছে ফ্র্যাঞ্চাইজিটি।

টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি রংপুর রাইডার্সের। ২৭ রানে তারা হারিয়ে ফেলে তিন উইকেট। এদিন নতুন এক উদ্বোধনী জুটি নিয়ে খেলতে নামে রংপুর। তবে রনি তালুকদারের সঙ্গে ওপেনিংয়ে দলের ভরসা হতে পারেননি শামীম হোসেন। দুই বলে শূন্য রান করে তানভীর ইসলামের বলে আউট হন তিনি। ১১ বলে ১৩ রান করে আউট হন রনি তালুকদার, তার উইকেট নেন অভিষিক্ত রোহনাত দৌল্লাহ।  

আরও পড়ুন: খেলতে যাওয়ার পথে দুর্ঘটনায় প্রাণ হারালেন ৪ ক্রিকেটার

তিনে খেলতে নেমে রানের দেখা পাননি সাকিব আল হাসানও। ৯ বলে ৫ রান করে আউট হন তিনি। মাঝে এসে মাহেদী হাসানও খুব একটা ভালো করতে পারেননি। ৯ বলে ৫ রান করেন তিনি। এক প্রান্তে হাল ধরে থাকেন জিমি নিশাম। তার সঙ্গী নুরুল হাসান সোহান শুরুতে কিছুটা ধীরগতিতে খেললেও পরে ছন্দে ফেরেন।  

আরেক প্রান্তে রীতিমতো ঝড় তোলেন নিশাম। মুশফিক হাসানের করা শেষ ওভারে ২৮ রান নেন তিনি। শেষ বলে বাউন্ডারি হাঁকালে সুযোগ ছিল তিন অঙ্ক ছোঁয়ার। কিন্তু ওই বল ব্যাটে লাগাতে পারেননি নিশাম। ৮ চার ও ৭ ছক্কায় ৪৯ বলে ৯৭ রান করে অপরাজিত থাকেন তিনি।  

এর আগেই আউট হয়ে যাওয়া নুরুল হাসান সোহান ৪ চার ও ১ ছক্কায় ২৪ বলে ৩০ রান করেন। এই ম্যাচেই দলের সঙ্গে যোগ দেওয়া নিকোলাস পুরাস ৯ বলে ১৪ রান করেন। কুমিল্লার মুশফিক বিপিএলের সবচেয়ে খরুচে বোলিংয়ের রেকর্ড গড়েন। ৪ ওভারে ৭২ রান দিয়ে এক উইকেট নেন তিনি। ৪ ওভারে ৩৭ রান দিয়ে দুটি উইকেট পান আন্দ্রে রাসেল। অভিষিক্ত পেসার বর্ষণ ৩ ওভারে ২১ রান দিয়ে ১ উইকেট নেন। 

কুমিল্লার কাছে হারলেও, এখনও ফাইনালে ওঠার সুযোগ থাকছে রংপুরের। টুর্নামেন্টের নিয়মনুযায়ী প্রথম কোয়ালিফাইয়ারে হেরে যাওয়া দল দ্বিতীয় কোয়ালিফাইয়ারে খেলবে। এজন্য আগামী ২৮ ফেব্রুয়ারি ফরচুন বরিশালের বিপক্ষে দ্বিতীয় কোয়ালিফাইয়ার ম্যাচে মাঠে নামবে রংপুর। 

বিভি/এমএফআর

মন্তব্য করুন: