• NEWS PORTAL

  • রবিবার, ১৯ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

সুদানের বিরুদ্ধে দুটি ম্যাচ খেলে কি বলছেন জামাল ভূঁইয়াদের কোচ

প্রকাশিত: ১৯:০৩, ১৫ মার্চ ২০২৪

ফন্ট সাইজ
সুদানের বিরুদ্ধে দুটি ম্যাচ খেলে কি বলছেন জামাল ভূঁইয়াদের কোচ

সুদানের বিপক্ষে বাংলাদেশের দুটি প্রস্তুটি ম্যাচে ফুটবলারদের উন্নতি দেখছেন কোচ হাভিয়ের কাবরেরা। দ্বিতীয় ম্যাচে দল হারলেও খুশি বাংলাদেশ কোচ। তার মতে প্রীতি ম্যাচ দুটির অভিজ্ঞতা কাজ দেবে ফিলিস্তিন ম্যাচে। সৌদি আরবে অনুশীলন ক্যাম্পে ভাল অবস্থানে আছে দল বলেন কাবরেরা।

বিশ্বকাপ ও এশিয়ান কাপের যৌথ বাছাইয়ে ফিলিস্তিনের বিপক্ষে ম্যাচের প্রস্তুতিতে সৌদিআরবে অনুশীলন ক্যাম্প করছে বাংলাদেশ। চলমান ক্যাম্পেই আফ্রিকার দল সুদানের বিপক্ষে দুটি প্রস্তুতি ম্যাচ খেলেছে জামাল ভূঁইয়ারা। 

তায়েফ শহরের কিং ফাহাদ স্পোর্টস সিটিতে ফিফা র‍্যাংকিংয়ে ৫৬ ধাপ এগিয়ে থাকা দলটিকে প্রথম প্রীতি ম্যাচে রুখে দিয়েছিলো হাভিয়ের কাবরেরার দল। গোলশূন্য ড্র হয়েছিলো ম্যাচটি। তবে পরের ম্যাচে প্রতিপক্ষের কাছে ৩-০ গোলে হার মানে বাংলাদেশ। ফিফা স্বীকৃত ম্যাচ না বলে দুই দলের মধ্যস্থতায় দুটি ম্যাচই হয়েছে রূদ্ধদ্বার।

প্রস্তুতি ম্যাচ বলেই বাংলাদেশ কোচ এই ম্যাচেও স্কোয়াডে থাকা প্রায় সব খেলোয়াড়কেই মাঠে নামিয়ে পরখ করেছেন। দ্বিতীয় ম্যাচ হারলেও খেলোয়াড়দের পারফরম্যান্সকে ইতিবাচক হিসেবে দেখছেন কাবরেরা। 

তিনি বলেন, আরেকটি প্রতিদ্বন্দ্বীতাপূর্ণ ম্যাচ খেললাম আমরা সুদানের মতো একটি শক্তিশালী দলের বিপক্ষে। শারীরিক শক্তিতে ওরা আমাদের চেয়ে অনেক এগিয়ে। তারপরো দলের সবাই জোড় লড়াই করে গেছে। আমি মনে করি দুটি ম্যাচ থেকেই ইতিবাচক অনেক কিছু মিলেছে আমাদের। শারীরিক শক্তি তুলনায় সুদান আর ফিলিস্তিন প্রায় কাছাকাছি। তাই এই দুইটা ম্যাভ আমাদের ২১ মার্চ ফিলিস্তিনের বিপক্ষে ম্যাচের প্রস্তুতি বড় ভূমিকা রাখবে। তবে বলতে পারি, আমরা এখন অনেক ভালো অবস্থানে আছি এবং ভালো খেলছি এখন। (সৌদি আরব) যখন আসি, তার চেয়ে এখন ভালো অবস্থানে আছে দল। আগে যেরকম ছিলাম তার তুলনায়। ২১ মার্চের জন্য আমরা এখন অনেকটাই প্রস্তুত।'
 
আগামী ২১ মার্চ কুয়েতে ফিলিস্তিনের বিপক্ষে বাছাইয়ের ম্যাচ খেলবে বাংলাদেশ। এরপর ২৬ মার্চ একই প্রতিপক্ষকে ঘরের মাঠ কিংস এরেনায় আতিথ্য দিবে তারা। 

উল্লেখ্য, এর আগের দুই ম্যাচের প্রথমটিতে শক্তিশালী অস্ট্রেলিয়ার কাছে বড় ব্যবধানে হারলেও হোম ভেন্যুতে লেবাননকে রুখে দিয়েছিল বাংলাদেশ। ফিলিস্তিনের বিপক্ষে জোড়া ম্যাচের প্রস্তুতি নিতে প্রায় দুই সপ্তাহ ধরে সৌদি আরব অবস্থান করছে ২৮ জনের বাংলাদেশ এবার সুদানের কাছে হার বাংলাদেশের।

বিভি/এজেড

মন্তব্য করুন:

সর্বাধিক পঠিত
Drama Branding Details R2
Drama Branding Details R2