• NEWS PORTAL

  • সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

মুমিনুলের ছোট্ট লড়াই, সিলেট টেস্টে বড় হার টাইগারদের

প্রকাশিত: ১৪:৫৭, ২৫ মার্চ ২০২৪

ফন্ট সাইজ
মুমিনুলের ছোট্ট লড়াই, সিলেট টেস্টে বড় হার টাইগারদের

৮৭ রানে অপরাজিত ছিলেন মুমিনুল হক। ছবি- ক্রিকইনফো

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটিতে বাংলাদেশকে ৩২৮ রানে হারিয়েছে সফরকারি শ্রীলঙ্কা। প্রথম ইনিংসে লঙ্কানদের করা ২৮০ রানের জবাবে নিজেদের প্রথম ইনিংসে ১৮৮ রানেই অলআউট হয়ে যায় বাংলাদেশ। এরপর দ্বিতীয় ইনিংসে ৪১৮ রান করে লঙ্কানরা। ৫১১ রানের লক্ষ্যে নেমে ১৮২ রানের বেশি করতে পারেনি বাংলাদেশ।  

নাহিদ রানার ক্যাচটা ধনঞ্জয়া ডি সিলভা ধরতেই নিশ্চিত হলো হার। যে কারণে আর সেঞ্চুরিটা করতে পারলেন না মুমিনুল হক । শুরুতে চেপে ধরা শ্রীলঙ্কা প্রথম ইনিংসেই পেয়ে গিয়েছিল দুই সেঞ্চুরি। পরের ইনিংসেও সেই দুই ব্যাটার ধনঞ্জয়া ডি সিলভা ও কামিন্দু মেন্ডিস করেন সেঞ্চুরি। যাই মূলত পুরো ম্যাচের ব্যবধান গড়ে দিয়েছে। 

এরপর বাংলাদেশের হারটা ছিল অবশ্যম্ভাবী। ৫১১ রান তাড়া করা ভাবনায়ও হয়তো আনেননি কেউ। কিন্তু বাংলাদেশের ব্যাটিংয়ের ধরন প্রশ্ন তুলেছে অনেক। দ্বিতীয় ইনিংসে লড়ছিলেন কেবল মুমিনুল হক। জয়ের জন্য অবশ্যই নয়, সেঞ্চুরি করে তিনি পেতে পারতেন একটা প্রাপ্তি।  

কিন্তু শেষ অবধি সেটিও করতে পারেননি তিনি। দুই ইনিংসেই তার সঙ্গীদের বাজে ব্যাটিং অবশ্য আড়াল হয়নি তাতে। আরও একটি হতাশার হার সঙ্গী হয়েছে বাংলাদেশের। মুমিনুল এক প্রান্ত আগলে রেখে ৬০ টেস্টে ১৭তম হাফ সেঞ্চুরি তুলে নেন। অন্য প্রান্তে শরিফুল ১২ এবং খালেদ আহমেদ ও অভিষিক্ত নাহিদ রানা শূন্য রানে ফিরলে ১৮২-তে শেষ হয় টাইগারদের প্রতিরোধ। 

দুই ইনিংসে ধনঞ্জয়া ডি সিলভা ও কামিন্দু মেন্ডিসের সেঞ্চুরির বিপরীতে বাংলাদেশের পক্ষে একমাত্র হাফ সেঞ্চুরিয়ান মুমিনুল ৮৭ রানে অপরাজিত থাকেন। রাজিথা ৫৬ রানে পাঁচ উইকেট নেন। ধনঞ্জয়া হন ম্যাচসেরা।  

বিভি/এজেড

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2