• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

আইপিএলে মোস্তাফিজের পারফরম্যান্স নিয়ে ডোনাল্ডের বিশ্লেষণ

প্রকাশিত: ২২:৫৩, ১৩ এপ্রিল ২০২৪

ফন্ট সাইজ
আইপিএলে মোস্তাফিজের পারফরম্যান্স নিয়ে ডোনাল্ডের বিশ্লেষণ

ছবি: ফাইল ফটো

ওয়ানডে বিশ্বকাপের পর বাংলাদেশ জাতীয় দলের বোলিং কোচের দায়িত্ব থেকে অব্যাহতি নেন সাবেক প্রোটিয়া পেসার অ্যালান ডোনাল্ড। তবে দায়িত্ব ছাড়লেও নিয়মিতই খোঁজখবর রাখেন টাইগার ক্রিকেটারদের। সম্প্রতি ক্রিকবাজের সঙ্গে বাংলাদেশি পেসার মোস্তাফিজুর রহমানের আইপিএল পারফরমেন্স নিয়ে কথা বলেছেন তিনি।

আলাপকালে ডোনাল্ড বলেন, বোলিং দেখে মনে হচ্ছে মোস্তাফিজ তার স্টক ডেলিভারিতে আত্মবিশ্বাস ফিরে পেয়েছে। বোলিংয়ে শুধু তার গতিই নয়, বৈচিত্র্যেও ভালো করছে। ছন্দের দিক থেকে বলবো, সেরা সময় কাটাচ্ছে। বেশ নিয়ন্ত্রিত লাগছে। সঙ্গে যোগ করতে চাই, বেশ সতেজ মনে হচ্ছে এবং নিজের ক্রিকেট উপভোগ করছে।

তিনি বলেন, নতুন বলে শুরু থেকে ছন্দ পাচ্ছে। বল ভেতরে নিতে পারছে আবার বাইরেও টেনে নিচ্ছে। এখন যেটা ও করছে সেটা ওর সব সময়ের চাওয়া ছিলো।

ডোনাল্ড বলেন, মোস্তাফিজ যখন ভালো বোলিং করে তখন তার গতি ঠিক থাকে এবং বল দেরিতে সুইং করে। বিশ্বকাপে কিছুটা দেখাতে শুরু করেছিল কিন্তু ধারাবাহিকতা থাকেনি। কখনো না কখনো এটা হতে পারে। ট্রেনিংয়ে যখন এটা হওয়া শুরু করলো তখন আমি ও ফিজ এটা নিয়ে আরও কাজ করা শুরু করেছিলাম। আমরা স্লোয়ার বলে বাড়তি নিয়ন্ত্রণ রাখার কাজ করেছিলাম। এখন যেভাবে বোলিং করছে ঠিক সেটাই আমরা করছিলাম। তাকে দেখে মনে হচ্ছে খুব আত্মবিশ্বাস পেয়েছে চেন্নাই সুপার কিংসের তাঁবুতে। তাকে দেখে ভালো লাগছে।

টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে ফিজকে পরামর্শ দিয়ে সাবেক কোচ বলেন, সামনের যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজ বিশ্বকাপের জন্য তাকে মনে করিয়ে দেওয়া উচিত ওখানে পেস কমিয়ে খুব বেশি সফলতা আসবে না। বরং পেস রেখে বলে লেট মুভমেন্ট করিয়ে তার বোলিং করতে হবে। শুধু ভাবনায় যদি কাটার, স্লোয়ার থাকে তাহলে…কি বলতে চাচ্ছি বুঝতে পারছেন।

বিভি/এমআর

মন্তব্য করুন:

সর্বাধিক পঠিত
Drama Branding Details R2
Drama Branding Details R2