• NEWS PORTAL

  • রবিবার, ১৪ জুলাই ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

এমন নয় যে অধিনায়ক দেখেই ভালো খেলতে হবে: শান্ত

প্রকাশিত: ১৬:৩৫, ১৩ জুন ২০২৪

ফন্ট সাইজ
এমন নয় যে অধিনায়ক দেখেই ভালো খেলতে হবে: শান্ত

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভালো কিছুর স্বপ্ন দেখছে বাংলাদেশ। যদিও বিশ্বকাপ শুরুর আগে দলটি ছিল জর্জরিত। এখনও জীর্ণদশা কাটেনি। কিন্তু জয় দিয়ে মিশন শুরু করায় জেগেছে আশা। তবে টপঅর্ডারদের ব্যর্থতা এখনো ভোগাচ্ছে টাইগারদের। এর মধ্যে বাংলাদেশ দলের অধিনায়ক নাজমুল হাসান শান্তও আছেন রানখরায়। আর এ বিষয়ে তিনি বলেছেন, এমন নয় যে অধিনায়ক দেখে প্রতিদিনই ভালো খেলতে হবে, এমনও অনুভব করছি না। 

বৃস্পতিবার সেন্ট লুসিয়ায় নেদারল্যান্ডসের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টায়। এই ম্যাচের আগে সংবাদ সম্মেলনে এসেছিলেন নাজমুল হাসান শান্ত। সেখানেই তিনি এমন মন্তব্য করেন।

শ্রীলঙ্কার বিরুদ্ধে জয়ে আসর শুরু করলেও নিজেদের দ্বিতীয় ম্যাচে দক্ষিণ আফ্রিকার কাছে হেরেছে টাইগাররা। এই হারে সুপার এইটের হিসাব-নিকাশ কিছুটা জটিল হয়ে উঠেছে। সুপার এইটের সমীকরণ সহজ করতে আজ নেদারল্যান্ডসকে হারাতে চায় শান্তবাহিনী।

‘লো স্কোরিং’ দুটি ম্যাচ খেলেছে বাংলাদেশ। সেখানে ব্যাট হাতে সুবিধা করতে পারেননি  শান্ত। দুই ম্যাচ মিলে শান্ত করেন ২১ রান। স্ট্রাইকরেট ৫৮.৩৩ ও গড় ১০.৫। তার আউট হওয়ার ধরনও দৃষ্টিকটু। নিজের ব্যাটিং নিয়ে শান্ত বলেন, অবশ্যই ব্যাটিং ভালো হয়নি। রান করতে হবে। বাড়তি চাপ অনুভব করছি না। ভালো শুরু পেলে চেষ্টা করব লম্বা করার। এমন নয় যে অধিনায়ক দেখে প্রতিদিনই ভালো খেলতে হবে, এমনও অনুভব করছি না। তবে ব্যাটার হিসেবে দায়িত্ব আছে যে কতটা অবদান রাখতে পারি।’

তাওহীদ হৃদয়ের প্রসঙ্গ এলে শান্ত বলেন, সে উপলব্ধি করেছে, তার খেলা শেষ করে আসা দরকার ছিল। সে যে এটা উপলব্ধি করেছে, এটা আমাদের দলের জন্য ভালো। বাকি খেলোয়াড়দের জন্যও ভালো যে তারা ভাবছে, সেট হয়ে গেলে ম্যাচ শেষ করে আসতে হবে।

গ্রুপ ডি থেকে দক্ষিণ আফ্রিকা সুপার এইট নিশ্চিত করেছে। শ্রীলঙ্কা আছে ব্যাকফুটে। আর বাংলাদেশ ও নেদারল্যান্ডসের সামনে রয়েছে সুযোগ। আজকের পর বাংলাদেশ গ্রুপপর্বের শেষ ম্যাচ খেলবে নেপালের বিরুদ্ধে আগামী ১৭ জুন।

বিভি/এজেড

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2